সংবাদ শিরোনাম :
‘হাওয়া’ ছবিতে বন্য প্রাণী আইন লঙ্ঘিত হয়েছে, দাবি বন্য প্রাণী অপরাধ দমন ইউনিটের আগামীতে সিলেট-নিউইয়র্ক সরাসরি ফ্লাইট: বিমান প্রতিমন্ত্রী কাতার বিশ্বকাপ একদিন এগিয়ে আনলো ফিফা ৩ নম্বর সতর্ক সংকেত সমুদ্রবন্দরে, বৃষ্টির পূর্বাভাস শিক্ষা প্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি বাড়ানোর বিষয়ে ভাবছে সরকার : শিক্ষামন্ত্রী অটোরিকশা থেকে লাফ দিয়ে পড়ে মারা গেলেন শায়েস্তাগঞ্জে স্কুল শিক্ষিকা সুপ্তা বৈশ্বিক মন্দায়ও অন্য দেশের তুলনায় বাংলাদেশ ভালো আছে : সিলেটে পররাষ্ট্রমন্ত্রী পদ্মা সেতু হয়ে টুঙ্গিপাড়ায় গেলেন প্রধানমন্ত্রী নবীগঞ্জে গ্রামীণফোনের নেটওয়ার্ক বিড়ম্বনায় গ্রাহকরা মাকে খুন করে লাশের পাশেই রাত কাটালেন ছেলে
বন্ধ হচ্ছে আরও ১২৭৯ পর্নো সাইট

বন্ধ হচ্ছে আরও ১২৭৯ পর্নো সাইট

বন্ধ হচ্ছে আরও ১২৭৯ পর্নো সাইট
বন্ধ হচ্ছে আরও ১২৭৯ পর্নো সাইট

ঢাকা- টেলি-যোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি আরও ১ হাজার ২৭৯টি পর্নো সাইট সাইট বন্ধের নির্দেশ দিয়েছে।

বৃহস্পতিবার সকালে দেশের সবগুলো ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান আইআইজি-কে (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) এই নির্দেশ দেয় বিটিআরসি।

ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবির সাধারণ সম্পাদক ইমদাদুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, “বিটিআরসির পক্ষ থেকে সহস্রাধিক পর্নো সাইট বন্ধের নির্দেশনা দেয়া হয়েছে। পর্নো সাইট বন্ধের মাধ্যমে সরকার ইন্টারনেট ব্যবস্থাকে নিরাপদ রাখার যে উদ্যোগ নিয়েছে তাকে আমরা স্বাগত জানাই।”

এভাবে চলতে থাকলে ইন্টারনেট সেবা নিরাপদ রাখা সম্ভব হবে বলে জানান তিনি।

এদিকে, এরইমধ্যে বিটিআরসির নির্দেশনা মোতাবেক পর্নো সাইট বন্ধ করতে কাজ শুরু করেছে আইআইজিগুলো।

এর আগে চার দফায় বিটিআরসি প্রায় তিন হাজার পর্নোসাইট (ডোমেইন ও লিংক) আইআইজির সহায়তায় বন্ধ করার নির্দেশ দেয়।

সংশ্লিষ্ট একটি সূত্র মতে, পুলিশের সকল সাইবার ইউনিট, র‌্যাব, বিটিআরসি, এনটিএমসি ও এটুআইয়ের অংশগ্রহণে সামাজিক অবক্ষয় সৃষ্টিকারী পর্ন ও জুয়ার ওয়েবসাইট ব্লক করা হচ্ছে। এখন পর্যন্ত এমন ১৫শ’র বেশি সাইট ব্লক করা হয়েছে।

সম্প্রতি মানুষের জন্য ফাউন্ডেশনের এক গবেষণায় বলা হয়, পর্নোগ্রাফির মাত্রা ক্ষতিকর পর্যায়ে গিয়ে ঠেকেছে। বিশেষ করে ঢাকায় স্কুলগামী শিশুদের প্রায় ৭৭ ভাগ পর্নোগ্রাফি দেখে। এতে করে তাদের যৌনস্বাস্থ্য ক্ষতিগ্রস্ত হচ্ছে।

সাইবার জগতে অবাধে পর্নোগ্রাফির ফলে মানুষের স্বাভাবিক যৌনতাও অস্বাভাবিক রূপ নিচ্ছে বলে অক্সফোর্ড ইউনিভার্সিটির একদল গবেষক জানিয়েছেন। বিশেষ করে পর্নোগ্রাফির কারণে যৌন বিকারগ্রস্থতা বাড়ার পাশাপাশি যৌন অপরাধ সংগঠনে পর্নোগ্রাফি ভয়াবহ ভূমিকা রাখছে বলেও অভিমত গবেষকদের।

এর আগে ২০১৬ সালের ২৮ নভেম্বর সামাজিক অবক্ষয়ের জন্য দায়ী অনলাইনে বাজি ধরা, জুয়া ও পর্নোগ্রাফির প্রায় পাঁচ শতাধিক সাইট বন্ধ করা হয়েছিল। কিছুদিন বন্ধ থাকার পর সাইটগুলো আবারও সক্রিয় হয়।

গেল বছরের সেপ্টেম্বরে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার বলেছিলেন, ২০১৮ সালের নভেম্বরে একটি প্রকল্পের অধীনে স্থায়ীভাবে সাইটগুলো বাংলাদেশে বন্ধ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com