বগুড়ায় আ’লীগের দু’পক্ষে সংঘর্ষে পুলিশসহ আহত ১০

বগুড়ায় আ’লীগের দু’পক্ষে সংঘর্ষে পুলিশসহ আহত ১০

বগুড়া প্রতিনিধি: একটি স্কুলের পরিচালনা কমিটির নির্বাচনের জের ধরে বগুড়ার ধুনট উপজেলায় আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই পুলিশ কর্মকর্তাসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।

সোমবার (২৯ জানুয়ারি) বিকেলে উপজেলা শহরের কলাপট্টি এলাকায় এ ঘটনা ঘটে।

সন্ধ্যায় ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে সেখান আগ থেকেই বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছিলো। কিন্তু পুলিশি বাধা উপেক্ষা করে আওয়ামী লীগের উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে ইটের আঘাতে দুই পুলিশ কর্মকর্তা আহত হন।

তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো পক্ষই থানায় অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবেও জানান ওসি মিজানুর রহমান।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ধুনট এনইউ পাইলট মডেল হাইস্কুলের ব্যবস্থাপনা কমিটির অভিভাবক সদস্য পদে নির্বাচন স্থগিতাদেশ পেয়ে রোববার (২৮ জানুয়ারি) বিক্ষোভ সমাবেশ করেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। বিক্ষোভকালে বিক্ষোভকারীদের হাতে লাঞ্ছিত হন ওই স্কুলের শিক্ষক হাসান খসরু উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিকের ভাগ্নে।

এ ঘটনার প্রতিবাদ জানাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতির উদ্যোগে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হয়। এরই ধারাবাহিকতায় সোমবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিকের নেতৃত্বে তার বাসার সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ধুনট শহর হয়ে কলাপট্টি এলাকায় জমায়েত হয়। সেখানে জমায়েত নেতাকর্মীদের উদ্দেশে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বক্তব্য দিতে থাকেন।

ঠিক সেই মুহূর্তে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে অপর পক্ষের নেতাকর্মীরা পাল্টা মিছিল নিয়ে সমাবেশে হামলা করে। প্রায় আধা ঘণ্টার মতো উভয়ক্ষের মধ্যে সংঘর্ষে চলে। এ সময় ইট-পাটকেল ও মারপিটের ঘটনাও ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) খোকন কুমার কুন্ড ও আব্দুল আজিজ আহত হন। এছাড়াও সংঘর্ষে শামীম হোসেন (৪৬), হাসান

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com