সংবাদ শিরোনাম :
‘প্যাচ’ ইনস্টল না করার পরামর্শ ইনটেল-এর

‘প্যাচ’ ইনস্টল না করার পরামর্শ ইনটেল-এর

প্রসেসরে ‘মেল্টডাউন’ ও ‘স্পেকটার’ ত্রুটি সারাতে যে নিরাপত্তা প্যাচ আনা হয়েছে তাতে বাগ থাকার কথা স্বীকার করেছে ইনটেল। এ কারণে কিছু গ্রাহককে প্যাচ ইনস্টল না করার পরামর্শ দিয়েছে প্রতিষ্ঠানটি।

নিরাপত্তা প্যাচ ইনস্টল করার পর কম্পিউটার বারবার রিবুট হচ্ছে বলে অভিযোগ করেন অনেক গ্রাহক। বিষয়টি খতিয়ে দেখে নিরাপত্তা প্যাচে বাগ থাকার বিষয়টি স্বীকার করেছে ইনটেল, বলা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে। “ফার্মওয়্যার আপডেট করার পর অনেক গ্রাহক সিস্টেম রিবুটের সংখ্যা বাড়ার অভিযোগ করেছেন। বিশেষ করে এই সিস্টেমগুলো ইনটেল ‘ব্রডওয়েল’ ও ‘হ্যাসওয়েল’ সিপিইউ ব্যবহার করছে, গ্রাহক এবং ডেটা সেন্টার উভয় ক্ষেত্রেই,” বলেন ইনটেল-এর ডেটা সেন্টার গ্রুপ-এর ভাইস প্রেসিডেন্ট ও মহাব্যবস্থাপক নাভিন শেনয়।

শেনয় আরও বলেন, “এই রিবুট সমস্যা দূর করার লক্ষ্যে আমরা দ্রুত এই সব গ্রাহকের সঙ্গে কাজ করছি। এতে যদি নতুন ফার্মওয়্যার আপডেট দরকার হয় তবে ইনটেল সাধারণ চ্যানেলের মাধ্যমেই সেগুলো সরবরাহ করবে।” সাম্প্রতিক সময়ে ইনটেল-এর পক্ষ থেকে নিশ্চিত করা হয় তাদের চিপে এমন ত্রুটি রয়েছে যাতে হ্যাকিংয়ের ঝুঁকি রয়েছে। গত সপ্তাহেই এটি যত দ্রুত সম্ভব সারানোর অঙ্গীকার করেছে প্রতিষ্ঠানটি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com