পুলিশের মামলায় হবিগঞ্জে বিএনপির ১৪ নেতাকর্মী কারাগারে

পুলিশের মামলায় হবিগঞ্জে বিএনপির ১৪ নেতাকর্মী কারাগারে

পুলিশের মামলায় হবিগঞ্জে বিএনপির ১৪ নেতাকর্মী কারাগারে
পুলিশের মামলায় হবিগঞ্জে বিএনপির ১৪ নেতাকর্মী কারাগারে

লোকালয় ডেস্কঃ নির্বাচনের দিন নাশকতা করার অভিযোগে পুলিশ অ্যাসল্ট মামলায় হবিগঞ্জ জেলা ছাত্রলদল সভাপতিসহ ১৪ বিএনপি নেতাকর্মীকে করাগারে পাঠিয়েছেন আদালত। একই মামলায় আরও ৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। সোমবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আমজাদ হোসেনের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করেন করাগারে পাঠানোর নির্দেশ দেন।

হবিগঞ্জ জজকোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি)সিরাজুল হক চৌধুরী এই তথ্য নিশ্চিত করেন।

হবিগঞ্জ কোর্ট ইন্সপেক্টর কাজী কামাল হোসেন জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরদিন হবিগঞ্জ সদর উপজেলার তেতৈয়া ভোটকেন্দ্রে নাশকতার অভিযোগ এনে সদর মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) দিলীপ বড়ুয়া বাদী হয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের ৯৫ নেতাকর্মীকে আসামি করে একটি মামলা দায়ের করেন। আসামিদের মধ্যে ১৬ জন হাইকোর্টে জামিন প্রার্থনা করলে ৪ সপ্তাহ পর নিম্ন আদালতে হাজিরা দেওয়ার আদেশ দেন হাইকোর্ট। এর পরিপ্রেক্ষিতে সোমবার উল্লেখিত ১৪ জন হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে পুনরায় জামিন প্রার্থনা করেন।

একই মামলায় বিএনপি নেতা শামীম মিয়া, জহিরুল ইসলাম, হেলিম মিয়া জসিম মিয়া ও আব্দুর রহমানের পক্ষে জামিনের সময় প্রার্থনা করলে আদালত তা নামঞ্জুর করেন এবং উল্লেখিতদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন। ৩১ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তেতৈয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে হামলা-ভাঙচুর চালিয়ে ব্যালট বাক্স ছিনিয়ে নিতে চায় আসামিরা। এসময় কয়েকটি গাড়ি ভাঙচুর ও পুলিশ সদস্যদেরকে পিটিয়ে আহত করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com