পাপনের ক্যাসিনো খেলার ভিডিও নিয়ে ‘বিব্রত’ ক্রীড়া প্রতিমন্ত্রী

পাপনের ক্যাসিনো খেলার ভিডিও নিয়ে ‘বিব্রত’ ক্রীড়া প্রতিমন্ত্রী

পাপনের ক্যাসিনো খেলার ভিডিও নিয়ে ‘বিব্রত’ ক্রীড়া প্রতিমন্ত্রী
পাপনের ক্যাসিনো খেলার ভিডিও নিয়ে ‘বিব্রত’ ক্রীড়া প্রতিমন্ত্রী

সাকিব ইস্যু ও ক্যাসিনো অভিযান ইস্যুতে যখন ক্রিকেট ও রাজনীতির মাঠ গরম, তখনই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলো বিসিবি সভাপতির একটি ভিডিও। আর ভিডিওটি দুই ইস্যুকেই সরগরম করে দিয়েছে।

এ প্রসঙ্গে সরাসরি কোনো মন্তব্য না করলেও বিষয়টিকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল দেখছেন ‘নৈতিকতার অবক্ষয়’ হিসেবে। বিষয়টি নিয়ে খুব বিব্রতও তিনি।

গণমাধ্যমকে জাহিদ আহসান রাসেল বলেছেন, ‘বাংলাদেশে ক্যাসিনো একটি অপরাধ। দায়িত্বশীল পদে থেকে এ ধরনের আচরণ নৈতিকতার অবক্ষয়। যারা এ অপরাধ করছে তাদের আমরা শাস্তি দিচ্ছি। এমন অনেকের কথাই শুনেছি, বাইরে এসব করত। তবে আমি এখনো (ভিডিও) দেখিনি, শুনেছি। তাই এসব নিয়ে কিছু বলতে পারছি না। তবে সবারই শাস্তি পাওয়া উচিত।

এদিকে সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার সময় কমাতে বিসিবির সঙ্গে কাজ করছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। দেশে তো বটেই, দেশের বাইরেও সব মাধ্যমে আলোচনায় সাকিব আল হাসান। জুয়াড়ির প্রস্তাব ফিরিয়ে দিলেও আইসিসিকে না জানানোয় শাস্তি ভোগ করতে হবে অন্তত ১ বছর। যদিও আইসিসির আইনে আপিলের কোনো সুযোগ নেই।

তবে আছে আশার আলো। সাকিবকে দ্রুত মাঠে ফেরাতে সব ধরনের উদ্যোগ নিতে বিসিবিকে নির্দেশনা দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘তার মত খেলোয়াড়ের শাস্তি হওয়া দেশের ক্ষতি হওয়া। তাকে শাস্তি দেয়ার পরেই আমরা বসেছি। আলোচনা করেছি কীভাবে তার শাস্তি কমানো যায়। আমরা চেষ্টা করছি আইসিসির কাছে আবেদন করে সাকিবের শাস্তি কমানোর।’

উল্লেখ্য, ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে গোপন রাখার অভিযোগে সাকিব আল হাসানের নিষিদ্ধ হওয়ার পর একটি ভিডিও সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে যায়। বলা বাহুল্য, সেই ভিডিওর ‘নায়ক’ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। কয়েক সেকেন্ডের এই ভিডিও নিয়ে গত বৃহস্পতিবার থেকে তোলপাড় শুরু হয় সোশ্যাল সাইটে।

ভিডিওতে দেখা যায় জাঁকজমকপূর্ণ এক ক্যাসিনোতে বসে জুয়া খেলছেন নাজমুল হাসান পাপন। অনেকেই ধারণা করছে এটি সিঙ্গাপুরের সবচেয়ে চাকচিক্যময় ও জাঁকজমকপূর্ণ ক্যাসিনো মেরিনা বে।

অনেকে পাপনের এই ক্যাসিনো খেলা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বন্ধু মোহামেডান স্পোর্টিং ক্লাবের পরিচালক লোকমান হোসেন ভুঁইয়ার প্রসঙ্গ টানছেন। ক্যাসিনো বাণিজ্যে জড়িত থাকা ও বাসায় অনুমোদনহীন বিদেশি মদ রাখার অপরাধে গত ২৫ সেপ্টেম্বর লোকমান হোসেন ভুঁইয়াকে গ্রেপ্তার করে র‌্যাব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com