পদ্মা নদীকে ‘কীর্তিনাশা’ বলার কারন জানালেন প্রধানমন্ত্রী

পদ্মা নদীকে ‘কীর্তিনাশা’ বলার কারন জানালেন প্রধানমন্ত্রী

পদ্মা নদীকে ‘কীর্তিনাশা’ বলার কারন জানালেন প্রধানমন্ত্রী। আজ বৃহস্পতিবার সকালে নিজ কার্যালয়ে ‘ভূমি পুনরুদ্ধার ও সংরক্ষণ উন্নয়নে প্রস্তাবিত পাইলট প্রকল্পের রূপরেখা উপস্থাপন’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী পদ্মা নদীর ‘কীর্তিনাশা’ কথা জানালেন।

প্রধানমন্ত্রী বলেন, কোনো কোনো এলাকায় নদীর ভয়াবহ ভাঙনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী পদ্মা নদীকে ‘কীর্তিনাশা’ বলার পেছনের গল্প বলেন। তিনি বলেন, রাজবাড়ীর এক রাজা পদ্মা নদীর তীরে তার প্রাসাদ নির্মাণ করতে চেয়েছিলেন। পরপর সাতবার প্রাসাদ নির্মাণ করলেও তা নদীগর্ভে চলে যায়। পরে তিনি এই নদীকে ‘কীর্তিনাশা’ মন্তব্য করে তিনি চলে যান অন্য কোথাও।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, সব দিক থেকে বাংলাদেশের সক্ষমতা বেড়েছে। একটা সময় আমরা বাজেট প্রণয়নে বিদেশি দাতা গোষ্ঠীর ওপর নির্ভরশীল হলেও এখন আর সেই অবস্থা নেই। এখন বাংলাদেশ নিজেই বাজেট প্রণয়ন করতে সক্ষম।

দেশের অচল নৌরুটগুলো চালুর ওপর তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, নৌরুটগুলো যত চালু ও কার্যকর করতে পারবো, তত সস্তায় পণ্য সরবরাহ করা যাবে। নদীপথগুলো সংরক্ষণে সংশ্লিষ্টদের আন্তরিক হয়ে কাজ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমাদের নদীগুলোর প্রবাহ নিশ্চিতে ক্যাপিটাল ড্রেজিং ও মেনটেইন্যান্স ড্রেজিং দুটিই করতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com