নোয়াখালীর স্বর্ণদ্বীপে বাংলাদেশ সেনাবাহিনীর শীতকালীন মহড়া ‘অপারেশন ব্যাঘ্রথাবা’ অনুষ্ঠিত

নোয়াখালীর স্বর্ণদ্বীপে বাংলাদেশ সেনাবাহিনীর শীতকালীন মহড়া ‘অপারেশন ব্যাঘ্রথাবা’ অনুষ্ঠিত

মো:ইমাম উদ্দিন সুমন, স্টাফ বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশন কর্তৃক আক্রমণ অভিযানের মহড়া‘ অপারেশন ব্যাঘ্রথাবা’ রবিবার দুপুর ১২টায় নোয়াখালীর স্বর্ণদ্বীপে( জাহাজ্জ্যার চর) এলাকায় আন্তর্জাতিক প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

শীতকালীন প্রশিক্ষণ ও ম্যানুভার অনুশীলনের অংশ হিসেবে স্বর্ণদ্বীপের প্রশিক্ষণ এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের ৫২ পদাতিক বিগ্রেড এই প্রশিক্ষণ মহড়া পরিচালনা করে।

অনুশীলনে পদাতিক, সাজোঁয়া এবং গোলন্দাজ বাহিনী ছাড়াও সেনাবাহিনীর অন্যান্য সকল আমর্স/সার্ভিসেস অংশগ্রহণ করে। উক্ত অনুশীলনে বাংলাদেশ সেনাবাহিনীতে নতুন সংযোজিত বিভিন্ন অত্যাধুনিক অস্ত্র ও সরঞ্জামাদি ব্যবহার করা হয়।

মহড়া‘ অপারেশন ব্যাঘ্রথাবা’য় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ, ১৭ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল শামীমুজ্জামান, ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল রাশেদ আমিন এবং মহড়ার নেতৃত্ব ও ব্রিফিং করেন ৫২ পদাতিক বিগ্রেড এর বিগ্রেডিয়ার কায়সার মালিক।

উল্লেখ্য ২০১৩ সাল হতে স্বর্ণদ্বীপে বাংলাদেশ সেনাবাহিনী উপকূলীয় অঞ্চলের নিরাপত্তা অবস্থার উন্নতি, সামাজিক বনায়ন কর্মসূচি এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ সামরিক প্রশিক্ষণ পরিচালনার দায়িত্ব সাফল্যের সাথে পালন করে আসছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com