সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে পীরগঞ্জে ধর্ষণ চেষ্টার অভিযোগে বাড়িছাড়া হিন্দু পরিবার ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে ইয়াবাসহ দুই যুবক আটক হবিগঞ্জে শিকলে বেঁধে গৃহবধূকে নির্যাতনের ঘটনায় স্বামী ভিংরাজ গ্রেফতার হবিগঞ্জে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন হবিগঞ্জ শহরে মুন হাসপাতাল এবং চিকিৎসককে জরিমানা ঠাকুরগাঁওয়ে ধনীর মেয়েকে বিয়ে করার দায়ে গরিবের ছেলেকে গাছে বেধে নির্যাতন পর্তুগাল বিএনপির সভাপতি মাফিয়া ওলিউর দু’পুত্র ও সহোদর সহ পর্তুগাল পুলিশের খাঁচায় বন্দী হবিগঞ্জ বাহুবল উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমানের বিরুদ্ধে অভিযোগ তদন্তে বিভাগীয় কমিশনার ইসলামে দান-সদকার সওয়াব অপরিসীম ৬ ঘণ্টা নয়, ৪ ঘণ্টা বন্ধ থাকবে সিএনজি ফিলিং স্টেশন
নেইমার–রোনালদোর চেয়ে যেখানে এগিয়ে লুকাকু

নেইমার–রোনালদোর চেয়ে যেখানে এগিয়ে লুকাকু

http://lokaloy24.com/
http://lokaloy24.com/

পাঁচবার দলবদলে লুকাকুর মোট দাম—২৮৮ দশমিক ৮ মিলিয়ন পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা দাঁড়ায় প্রায় ৩ হাজার ৩৪০ কোটি ১৯ লাখ টাকা
টুইটার

না, আগেই ভ্রুকুটি না করে পুরোটা পড়ুন। দলবদলের বাজারে সবচেয়ে দামি খেলোয়াড় কে? নেইমার। প্রায় ১৯৯ দশমিক ৮ মিলিয়ন পাউন্ডে (ইউরোয় ২২ কোটি ২০ লাখ) ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন তিনি। এই দাম এখনো কেউ টপকে যেতে পারেনি। তবে এটি নির্দিষ্ট একটি মৌসুমে একজন খেলোয়াড়ের একবার দলবদলের অঙ্ক। যদি বলা হয়, একজন খেলোয়াড় ক্যারিয়ারে যতবার দলবদল করেছেন, সেই প্রতিটি দলবদলের অঙ্ক যোগ করলে সবচেয়ে দামি কে?
লুকাকু ঠিক এ জায়গাতেই টেক্কা দিয়েছেন নেইমার, রোনালদোকে।
বেলজিয়ান তারকা তাঁর ক্যারিয়ারে এ পর্যন্ত পাঁচবার দল বদল করেছেন। অ্যান্ডারলেখট থেকে চেলসি, চেলসি থেকে এভারটন, এভারটন থেকে ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ইন্টার মিলান, এরপর ইন্টার মিলান থেকে আবারও সেই চেলসিতে। এই পাঁচবার দলবদলে লুকাকুর মোট দাম—২৮৮ দশমিক ৮ মিলিয়ন পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা দাঁড়ায় প্রায় ৩ হাজার ৩৪০ কোটি ১৯ লাখ টাকা। একজন খেলোয়াড়ের ক্যারিয়ার তাঁর ক্যারিয়ারে যতবার দল বদল করেছেন, এর সব কটি দলবদলের দাম একত্র করলে লুকাকুই হচ্ছেন ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার।

দলবদলে এখনো রেকর্ড নেইমারের
ইনস্টাগ্রাম

বেলজিয়ান ক্লাব অ্যান্ডারলেখট থেকে ২০১১ সালে ১৮ বছর বয়সী লুকাকুকে ১৩ দশমিক ৫ মিলিয়ন পাউন্ডে কিনেছিল চেলসি। তিন বছর পর তাঁকে ৩১ দশমিক ৮২ মিলিয়ন পাউন্ড এবং এর সঙ্গে ধারে খেলানোর ফি হিসেবে আরও ৩ দশমিক ১৫ মিলিয়ন পাউন্ড খরচ করে কিনে নেয় এভারটন। তিন বছর পর ৭৬ দশমিক ২৩ মিলিয়ন পাউন্ড খরচ করে তাঁকে কেনে ম্যানচেস্টার ইউনাইটেড। সেখান থেকে ২০১৯ সালে ৬৬ দশমিক ৬ মিলিয়ন পাউন্ড দলবদল ফি–তে তাঁকে কেনে ইন্টার। দুই মৌসুম ইতালিতে থেকে লিগ জিতে আবারও নিজের তারকা হয়ে ওঠার ক্লাবে ফিরলেন লুকাকু।

রোনালদোর দলবদলে ক্লাবগুলো সম্মিলিতভাবে প্রায় ২ হাজার ৩৯৫ কোটি ২০ লাখ টাকা খরচ করেছে
রোনালদোর দলবদলে ক্লাবগুলো সম্মিলিতভাবে প্রায় ২ হাজার ৩৯৫ কোটি ২০ লাখ টাকা খরচ করেছে
টুইটার

দলবদলের বাজারে সাকল্যে এই মূল্যে লুকাকু ভেঙেছেন নেইমারের রেকর্ড। ক্যারিয়ারে মাত্র দুটো দলবদল দিয়েই রেকর্ডটি এত দিন দখলে রেখেছিলেন ব্রাজিলিয়ান তারকা। ২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেন ৭৯ দশমিক ৩৮ মিলিয়ন পাউন্ড দলবদল ফি–তে। এরপর পিএসজি তাঁকে কিনেছে ১৯৯ দশমিক ৮ মিলিয়ন পাউন্ড খরচ করে। এ দুটি দলবদলের মোট অঙ্ক—২৭৯ দশমিক ১৮ মিলিয়ন পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা প্রায় ৩ হাজার ২৩০ কোটি ৩৯ লাখ টাকা।
রোনালদো এই তালিকায় তিনে। তিনটি দলবদলে রোনালদোর ফি হিসেবে ক্লাবগুলোর সম্মিলিত খরচ—২০৭ মিলিয়ন পাউন্ড। স্পোর্টিং লিসবন থেকে তাঁকে ১৭ দশমিক ১ মিলিয়ন পাউন্ডে কিনেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এরপর ইউনাইটেড থেকে ৮৪ দশমিক ৬ মিলিয়ন পাউন্ড খরচ করে তাঁকে কেনে রিয়াল মাদ্রিদ। ২০১৮ সালে রিয়াল থেকে ১০৫ দশমিক ৩ মিলিয়ন পাউন্ডে তাঁকে কেনে জুভেন্টাস। বাংলাদেশি মুদ্রায় রোনালদোর দলবদলে ক্লাবগুলো সম্মিলিতভাবে প্রায় ২ হাজার ৩৯৫ কোটি ২০ লাখ টাকা খরচ করেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com