সংবাদ শিরোনাম :
নবীগঞ্জে গরু ধান খাওয়াকে কেন্দ্র করে গরু রাখাল খুন ধ্বংসের দ্বারপ্রান্তে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ যুব সমাজ চুনারুঘাটের আহম্মদাবাদ ইউনিয়নজুড়ে জুয়া ও মাদকের ছড়াছড়ি মাধবপুরে মালিকানার জোর দেখিয়ে পথচলায় প্রতিবন্ধকতা সৃষ্টি!  চুনারুঘাটে শিক্ষা ব্যবস্থায় ধস, ক্ষুব্ধ অভিভাবকরা লাখাইয়ে ডাকাতদলের সদস্য গ্রেপ্তার শায়েস্তাগঞ্জে পচাঁবাসি খাবার বিক্রির অভিযোগে ফার্দিন মার্দিন রেষ্টুরেন্টকে জরিমানা চুনারুঘাটে ৮ বছরের শিশু ধর্ষণের শিকার অনিয়মের দায়ে এয়ার লিংক ক্যাবল টিভি নেটওয়ার্ককে জরিমানা বানিয়াচংয়ে এক নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার হবিগঞ্জে অকৃতকার্য বেড়েছে ৩ গুণের বেশি
নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে রয়েছে হবিগঞ্জ জেলা

নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে রয়েছে হবিগঞ্জ জেলা

বর্তমানে নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে রয়েছে হবিগঞ্জ জেলা। এ ক্ষেত্রে ৬৪ জেলায় প্রথম স্থানে রয়েছে নোয়াখালী।এ তথ্য পরিবার পরিকল্পনা অধিদপ্তরের।

জেলায় চলতি বছরের জুলাই থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত স্বাভাবিকভাবে ডেলিভারি হয়েছে প্রায় ২ হাজার। আগামি জুন মাস পর্যন্ত ৯ হাজার স্বাভাবিক ডেলিভারির লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এ লক্ষ্যে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন হবিগঞ্জ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক মীর সাজেদুর রহমান।

এর আগে ২০২১ সালের জুলাই থেকে চলতি বছরের জুন মাস পর্যন্ত প্রায় ৯ হাজার শিশুর নিরাপদ ও স্বাভাবিক প্রসব হয়েছে।

মীর সাজেদুর রহমান জানান, হবিগঞ্জে ৭৭টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র রয়েছে। এগুলোর ৩৮টিতে সাতদিন ২৪ ঘণ্টা স্বাভাবিকভাবে ডেলিভারি সেবা দেওয়া হয়। সেবাদানকারী স্বল্পতায় বাকিগুলোতে ২৪ ঘণ্টা সেবা দেওয়া কঠিন হচ্ছে।

তিনি জানান, প্রতিবছর দেশের প্রায় ৪ হাজার ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মধ্যে সর্বোচ্চ সেবা দানের ক্ষেত্রে সেরা দশের মর্যাদা অর্জন করে হবিগঞ্জের ৩ থেকে ৫টি কেন্দ্র।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com