নিবন্ধন করে টিকা না পাওয়াদের সংখ্যাও কম নয়

নিবন্ধন করে টিকা না পাওয়াদের সংখ্যাও কম নয়

http://lokaloy24.com/

দেশে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে নিবন্ধন করেও এখনও টিকা পাননি ৭৩ লাখ ৩৭ হাজারেরও বেশি মানুষ। সোমবার (২০ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত টিকা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি বিশ্লেষণ করে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দেশে এখন পর্যন্ত টিকা পেতে সুরক্ষা অ্যাপে নিবন্ধন করেছেন ৭ কোটি ৫৯ লাখ ১৪ হাজার ৩৪৯ জন। তাদের মধ্যে প্রথম ডোজের মাধ্যমে সর্বশেষ টিকার আওতায় এসেছেন মোট ৬ কোটি ৮৫ লাখ ৭৭ হাজার ৩২৮ জন। এখনও টিকা পাননি ৭৩ লাখ ৩৭ হাজার ২১ জন।
অধিদফতর থেকে আরও জানানো হয়, দেশে টিকাগ্রহণের জন্য মোট নিবন্ধনকারীর মধ্যে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে ৭ কোটি ৪৪ লাখ ৭৫ হাজার ৪৫৯ জন, পাসপোর্টের মাধ্যমে ১১ লাখ ৫৬ হাজার ৪৩১ জন এবং জন্মনিবন্ধন সনদের মাধ্যমে ২ লাখ ৮২ হাজার ৪৫৯ জন নিবন্ধন করেন।

এদিকে দেশে এ পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে মোট ৬ কোটি ৮৫ লাখ ৭৭ হাজার ৩২৮ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন মোট ৪ কোটি ৬৩ লাখ ১৮ হাজার ৮৩৮ জন। তাদের দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, সিনোভ্যাক, ফাইজার এবং মডার্নার টিকা।

অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত রবিবার (১৯ ডিসেম্বর) একদিনে করোনার টিকা নিয়েছেন আরও ১০ লাখ ৩৫ হাজার ৫১৯ জন। তাদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৩ লাখ ৭৬ হাজার ২৮৮ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৬ লাখ ৫৯ হাজার ২৩১ জন। সবমিলিয়ে এখন পর্যন্ত মোট ১১ কোটি ৪৮ লাখ ৯৬ হাজার ১৬৬ জন টিকাগ্রহণ করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com