নারায়ণগঞ্জে সংঘর্ষ, শামীম-আইভীকে ঢাকায় তলব

নারায়ণগঞ্জে সংঘর্ষ, শামীম-আইভীকে ঢাকায় তলব

নারায়ণগঞ্জে হকার উচ্ছেদকে কেন্দ্র করে মেয়র সেলিনা হায়াৎ আইভী এবং সাংসদ শামীম ওসমান সমর্থকদের মধ্যে অস্ত্রের ব্যবহার, গোলাগুলি এবং সংঘর্ষের ঘটনার ব্যাবস্থা নিতে শামীম-আইভীকে ঢাকায় তলব করেছেন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের।

আজ বুধবার সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করছিলেন ওবায়দুল কাদের। ঢাকার দুই সিটিতে ৩৬টি ওয়ার্ডে দল সমর্থিত কাউন্সিলর প্রার্থীর নাম জানাতে সাংবাদিকদেরকে ডাকেন তিনি। তবে হাইকোর্ট নির্বাচন স্থগিত করায় প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। পরে মঙ্গলবার নারায়ণগঞ্জের সংঘর্ষ নিয়ে এক প্রশ্ন একথা বলেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, নারায়ণগঞ্জের ঘটনার তদন্ত চলছে, যারাই জনসম্মুখে পার্টির ভাবমূর্তি ভায়োলেন্সের মাধ্যমে নষ্ট করেছে, যারাই দোষী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। মঙ্গলবার সংঘর্ষের খবর পেয়েই তিনি মেয়র আইভী ও সংসদ সদস্য শামীম ওসমানের সঙ্গে ফোন করে অনভিপ্রেত ঘটনা ‘স্টপ’ করতে বলেছেন।

তিনি বলেন, আমরা দুই পক্ষকেই ডাকব এবং বিষয়টি খতিয়ে দেখব। শামীম ওসমানকে কী বলেছেন- এমন প্রশ্নে কাদের বলেন, আমি শামীম ওসমানকে ফোন করবো কি মারামারি করতে? আমি মারামারি বন্ধ করতেই ফোন করেছি। এই প্র্যাকটিসটা বন্ধ করতে হবে। আজ সকালেও দুইজনের সাথে আমার কথা হয়েছে।

২০১৬ সালের শেষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের কথা উল্লেখ করে কাদের বলেন, আওয়ামী লীগ বড় দল। এখানে সমস্যা তো মাঝে মাঝে হয়। তাদের (আইভী ও শামীমের) এ সমস্যা সিটি করপোরেশন নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশও নষ্ট করেনি, আমাদের বিজয়েও বাধা হয়নি, ভোট ব্যাংকেরও ক্ষতি হয়নি। তবে যে ঘটনা ঘটেছে তা অনভিপ্রেত এবং অনাকাঙ্খিত। দলের অভ্যন্তরীণ কলহ জনসম্মুখে আসা খুবই খারাপ দৃষ্টান্ত হয়েছে। এ বিষয়ে আমি প্রধানমন্ত্রীর সাথে কথা বলেছি।

উল্লেখ্য, সংঘর্ষে শামীমপন্থী হিসেবে পরিচিত যুবলীগ নেতা নিয়াজুল ইসলামের পিস্তল হাতে ছবিও এসেছে গণমাধ্যমে। তবে তিনি গুলি করেছেন কি না, সেটা স্পষ্ট নয়। কারণ পিস্তল বের করার পর আইভীপন্থীরা অস্ত্র কেড়ে নিয়ে তাকে বেদম পিটুনি দিয়েছে। শামীম ওসমান স্বীকার করেছেন নিয়াজুল তার পরিচিত। একটি বেসরকারি টেলিভিশনকে তিনি বলেন, নিয়াজুল আমার পরিচিত। তিনি বিশাল বড় মার্কেটের মালিক। সে সুইটের ভাই যাকে বিএনপির সময় ক্রসফায়ারে হত্যা করা হয়েছিল। এটা কি তার দোষ? তার হাতে পিস্তল দেখা গেলেও পরীক্ষা করা হোক এই পিস্তল থেকে গুলি করা হয়েছে কি না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com