নবীগঞ্জে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে রাস্তা অবরোধ: আল্টিমেটাম

নবীগঞ্জে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে রাস্তা অবরোধ: আল্টিমেটাম

নবীগঞ্জে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে রাস্তা অবরোধ: আল্টিমেটাম
নবীগঞ্জে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে রাস্তা অবরোধ: আল্টিমেটাম

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: অসহনীয় বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ হয়ে নিরবিচ্ছিন্ন বিদুতের দাবীতে নবীগঞ্জ শহরে অবরোধ কর্মসূচি পালন করছে ভুক্তভোগী সাধারণ মানুষ।

মঙ্গলবার (২১ মে) সকাল ১১ টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত শহরের নতুন বাজার মোড়ে নবীগঞ্জের সর্বস্তরের জনগণের ব্যানারে এ অবরোধ কর্মসূচি পালন করা হয়। এসময় প্রায় দেড় ঘন্টা শহরের যান চলাচল বন্ধ থাকে। পরে ৭দিনের ভিতরে বিদ্যুৎ বিভ্রাট সমাধানের আশ্বাস প্রদান করলে আন্দোলনকারী অবরোধ তোলে নেয়।

আন্দোলনকারীরা অভিযোগ করে বলেন, বিগত ৬ বছর যাবৎ ৩৩ কেভি লাইনের রক্ষণাবেক্ষনের অজুহাতে শুক্র ও শনিবার বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় এবং পবিত্র রমজান মাসের ইফতার,তারাবির নামাজ ও সেহেরীর সময় অতি মাত্রায় বিদ্যুৎ বিভ্রাটের প্রতিবাদে নবীগঞ্জের সর্বস্তরের জনগণের আয়োজনে পূর্ব নির্ধারিত অবরোধ কর্মসূচির পালন করা হয়। এসময় প্রায় দেড় ঘন্টা শহরের যান চলাচল বন্ধ থাকে। এতে শহরের বিভিন্ন সড়কে কয়েক হাজার যানবাহন আটকা পড়ে।

এসময় আন্দোলনকারীরা,নবীগঞ্জে সাব-স্টেশন স্থাপন, পবিত্র রমজান মাসে সার্বক্ষনিক বিদ্যুৎ সেবা দিতে হবে,আগামীতে ৩৩ কেভি লাইনের রক্ষণাবেক্ষন ও সংস্কারের অজুহাতে শুক্র ও শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা যাবেনা,গ্রামাঞ্চলে গণগণ বিদ্যুৎ বিভ্রাট বন্ধ করতে হবে, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবারহ করতে হবে,ইমারজেন্সি নাম্বার সব-সময় খোলা রাখতে হবে ফোন রিসিভ করতে হবে,ফোন রিছিব করে সন্তাষ্টজনক জবাব দিতে হবে,মিটার রিডাররা মিটার না দেখে মনগড়া বিল দেয়া চলবেনাসহ বিভিন্ন দাবী উত্তাপন করে।

খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতাউল গণি ওসমানী,নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন,নবীগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র এটিএম সালাম, মিনি বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমনসহ জনপ্রতিনিধি,সুশীল সমাজের নেতৃবৃন্দ, ও সাংবাদিক বৃন্দের উপস্থিতিতে অবরোধকারীদের দাবী বাস্তবায়নসহ ৭দিনের ভিতরে বিদ্যুৎ বিভ্রাট সমাধানের আশ্বাস প্রদান করলে আন্দোলনকারী তাদের অবরোধ তোলে নেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com