সংবাদ শিরোনাম :
হবিগঞ্জে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন হবিগঞ্জ শহরে মুন হাসপাতাল এবং চিকিৎসককে জরিমানা ঠাকুরগাঁওয়ে ধনীর মেয়েকে বিয়ে করার দায়ে গরিবের ছেলেকে গাছে বেধে নির্যাতন পর্তুগাল বিএনপির সভাপতি মাফিয়া ওলিউর দু’পুত্র ও সহোদর সহ পর্তুগাল পুলিশের খাঁচায় বন্দী হবিগঞ্জ বাহুবল উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমানের বিরুদ্ধে অভিযোগ তদন্তে বিভাগীয় কমিশনার ইসলামে দান-সদকার সওয়াব অপরিসীম ৬ ঘণ্টা নয়, ৪ ঘণ্টা বন্ধ থাকবে সিএনজি ফিলিং স্টেশন করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে মিরাজ জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে শুক্রবার ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী বিমানবন্দরে আরটিপিসিআর ল্যাব বসানোর অনুমোদন ৭ প্রতিষ্ঠানকে
দেশ বিদেশের মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন নবীগঞ্জের এসিল্যান্ড উত্তম কুমার দাস

দেশ বিদেশের মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন নবীগঞ্জের এসিল্যান্ড উত্তম কুমার দাস

নবীগঞ্জ হবিগঞ্জ প্রতিনিধিঃ- হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার সহকারী ভূমি কমিশনার উত্তম কুমার দাস অত্যন্ত সাহসের সাথে করোনা ভাইরাসের কারণে প্রতিদিনই দেখা যায় মানুষকে সচেতন করতে মাঠে কাজ করতে। তিনি খুব ভদ্র ও সহজ সরল মনের অধিকারী বলে পুরো নবীগঞ্জ উপজেলায় সুনামের সহিত এই কর্মবীর অফিসার দায়িত্ব কর্তব্য পালন করে যাচ্ছেন। গতকাল বৃহস্পতিবার দায়িত্ব পালনকালে মানবতার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন এই কর্মবীর সহকারি কমিশনার ভূমি অফিসার উত্তম কুমার দাস। ভয়ানক প্রাণঘাতী করোনা ভাইরাস এর মহামারীর প্রভাব মোকাবেলায় বাংলাদেশ সরকার বিভিন্ন পদক্ষেপ ইতিমধ্যে গ্রহণ করেছে। জননিরাপত্তার স্বার্থে দেশের সব ধরনের পরিবহন বন্ধ রাখা হয়েছে। করোনার সচেতনতা মূলক মোবাইল কোর্ট পরিচালনা করার সময় রাস্তায় এক পাগল মহিলাকে উলঈ অবস্থা দেখতে পান তিনি।

উনাদেরকে (পথচারীদের) জিজ্ঞেস করে কোথায় উনার বাসা কখন উনাকে পাওয়া যাবে। পথচারীরা জানান আগামীকাল সে এখানে আসবে। তাদের কথা শুনে পরদিন পথচারী মহিলার জন্য ২টি শাড়ি, ব্লাউজ ও পায়জামা এনে উলঈ মহিলাকে নিজ হাতে কাপর পরিয়ে দেন এসিল্যান্ড। এসময় একদল বাংলাদেশ সেনাবাহিনী একটি দল সহযোগীতা করেন। এতে সেনাবাহিনীর নেতৃত্ব দেন ক্যাপ্টেন সাখাওত হোসেন।

একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের এমন দায়িত্বপূর্ণ আচরণ ও মনোভাব দেখে পথচারীরা খুশিতে কৃতজ্ঞতা প্রকাশ করতে থাকেন। জনসেবার জন্য প্রশাসন। এই মনোভাব বাংলাদেশের সকল স্থরের সরকারি কর্মকর্তাদের মাধ্যে বিদ্যমান থাকলে বাংলাদেশ এগিয়ে যেতে বেশী দিন লাগবেনা। সহকারী কমিশনার ভূমি উত্তম কুমার দাসের এই অনন্য দৃষ্টান্তের একটি মাইলফলক হয়ে থাকবে এই নবীগঞ্জ উপজেলায় ও সমগ্র বাংলাদেশে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com