দুই প্রবাসীকে নিয়ে অনুশীলনে জাতীয় দল

দুই প্রবাসীকে নিয়ে অনুশীলনে জাতীয় দল

http://lokaloy24.com/
http://lokaloy24.com/

লোকালয় ডেস্ক:কিরগজিস্তানে বাংলাদেশ জাতীয় ফুটবলের ২৩ খেলোয়াড় ক্যাম্পে। ঢাকা হতে সবাই উড়াল দেওয়ার পর কিরগিজস্তানে যোগ দিয়েছেন ডাক পাওয়া দুজন প্রবাসী ফুটবলার তামিদ ইসলাম এবং রাহবার ওয়াহেদ খান। এরই মধ্যে অনুশীলনও করেছেন। তারা বেশ উজ্জীবিত। বাংলাদেশের লাল সবুজ পতাকা তলে অনুশীলনে নামবেন এমন লালিত স্বপ্ন পূরণ হয়েছে। তারা এখন জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামার অপেক্ষায় আছেন।

 

 

 

কিরগিজস্তানে তাহিমদ এবং ওয়াহেদ দুজনই ফুরফুরে মেজাজে রয়েছেন। সেখান থেকে পাঠানো ভিডিও বার্তায় এই ফুটবলার তাদের ভালো লাগার কথা জানিয়েছেন। দলের পুরো খেলোয়াড়রা প্রবাসী ফুটবলারদের সানন্দে গ্রহণ করেছেন। সবাই তাদের দুজনকে সহযোগিতা করছেন এমন কথাও জানিয়েছেন তাহিমদ ও রাহবার। ফুটবলে এক সঙ্গে খেলতে গেলে পুরো টিম হয়ে কাজ করতে হয়। দেশের খেলোয়াড়রা প্রবাসী খেলোয়াড়দের যেভাবে গ্রহণ করেছেন সেখান থেকে আরো ভালোভাবে গড়ে উঠতে পারে টিম ওয়ার্ক। এমনটাই মনে করছেন তাহিমদ ও রাহবার। তাহিমদ ফ্রান্স প্রবাসী এবং রাহবার কানাডা প্রবাসী বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার।

 

 

 

দুই প্রবাসীকে নিয়ে অনুশীলনে জাতীয় দল

 

 

 

তাহিমদ বলেছেন, ‘সবার সঙ্গে অনুশীলনে নেমে ভালো লেগেছে। এখন মূল দলের ঢোকার টার্গেট করে অনুশীলন করব।’ একই কথা রাহবার ওয়াহেদ খানের কণ্ঠে। বলেছেন, ‘প্রথম দিন অনুশীলন করলাম। সবাই ওয়েলকাম করেছে। তিন ঘণ্টা অনুশীলন করেছি দারুণ লেগেছে, এখন প্রথম ম্যাচেই মাঠে নামতে প্রস্তুতি নিচ্ছি। একাদশে নামার প্রস্তুতি নিচ্ছি।’

 

 

 

 

প্রবাসী ফুটবলারদের মধ্যে এই প্রথম সরাসরি মূল দলে ঢুকেছেন তাহমিদ ও রাহবার। অন্যান্য সময় দেখা গেছে প্রবাসী ফুটবলাররা এসে ধর্না দিতে থাকেন। বিভিন্ন ক্লাবে যোগ দেন। জাতীয় দলের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেন। জাতীয় দলের কর্মকর্তারা পাত্তা না দিলেও মাঝে মাঝে ক্লাব ফুটবল কর্মকর্তারা ট্রায়ায়ে তুলে নেন। তার পরও বিদেশে থাকা খেলোয়াড়দের পারফরম্যান্স আমলে নেওয়া হয় খুব কম। ওরা যদি কষ্ট করার মতো মানসিক প্রস্তুতি থাকেও তার পরও কিছু কিছু ফুটবল কর্মকর্তা রয়েছেন যারা অনায়াসে বলে দেন ‘চলে না’। কখনো সুযোগ দিতে চান না। এবার সেটি হয়নি। এই দুই ফুটবলার ভালো হোক কিংবা খারাপ হোক—কোচ নিজে দেখবেন। খেলার মতো যোগ্যতা থাকলে দলের জায়গা পাবেন। বাংলাদেশের জন্য কঠিন পরীক্ষা, সামনে সাফ চ্যাম্পিয়নশিপ রয়েছে। সেখানে যাওয়ার আগে কিরগিজস্তানে প্রস্তুতিমূলক টুর্নামেন্টে খেলতে গেছে জাতীয় দল।

 

দুই প্রবাসীকে নিয়ে অনুশীলনে জাতীয় দল

দুদিন বাদে ২ সেপ্টেম্বর, কিরগিজস্তানে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট শুরু। এই ত্রিদেশীয় টুর্নামেন্টে বাংলাদেশ ফুটবল দল ৫ সেপ্টেম্বর প্রথম ম্যাচটি খেলবে ফিলিস্তিনের বিপক্ষে। ৭ সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচ খেলবে স্বাগতিক কিরগজিস্তানের বিপক্ষে এবং শেষ ম্যাচটি হবে ৯ সেপ্টেম্বর কিরগিজস্তানের অনূর্ধ্ব-২৩ ফুটবল দলের বিপক্ষে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com