তামিমের বিশ্বসেরা একাদশ

তামিমের বিশ্বসেরা একাদশ

তামিমের বিশ্বসেরা একাদশ
তামিমের বিশ্বসেরা একাদশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপকে বরণ করে নিতে চলছে বিভিন্ন আয়োজন-অনুষ্ঠান ও কর্মকান্ডের প্রস্তুতি। ক্রিকেট মহাযজ্ঞের আমেজের বড় হাওয়া সাবেক-বর্তমান ক্রিকেটারদের বেছে নেয়া সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ। প্রথম বাংলাদেশি হিসেবে এবার তামিমও বেছে নিয়েছেন বিশ্বকাপের সর্বকালের সেরা একাদশ, যেখানে জায়গা পেয়েছেন তার সতীর্থ সাকিব আল হাসান।

ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর তামিমকে তার কাছে সেরা বিশ্বকাপের একাদশ বেছে নিতে অনুরোধ জানিয়েছিল। দেশসেরা ওপেনারও জানিয়েছেন তার কাছের সেরা বিশ্বকাপের ১১ জন খেলোয়াড়ের নাম। তার এই একাদশে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আছেন সাকিব।

বিশ্বসেরা এই অলরাউন্ডার ২০০৭, ২০১১ ও ২০১৫ তিনটি বিশ্বকাপে খেলেছেন। যেখানে ২১ ইনিংসে তিনি ব্যাট হাতে করেছেন ৫৪০ রান। বল হাতেও ২১ ইনিংসে শিকার করেছেন ২৩টি উইকেট। সাকিবের মতোই আরেকজন জেনুইন অলরাউন্ডার হিসেবে প্রোটিয়া ক্রিকেটার জ্যাক ক্যালিসকে বেছে নিয়েছেন তামিম।

তামিমের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশের ৪ জনই ভারতীয় ক্রিকেটার। বাংলাদেশি এই ওপেনার অধিনায়কত্বের দায়িত্বও দিয়েছেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। এছাড়াও তার দলে আছেন শচীন টেন্ডুলকার, বীরেন্দ্র শেবাগ ও বিরাট কোহলিকে। ইনিংসের দায়িত্ব ভারতীয় কিংবদন্তি শচীন ও শেবাগকেই দিয়েছেন তামিম।

পাকিস্তানের দুই পেসার ওয়াসিম আকরাম ও শোয়েব আখতারও আছেন তার দলে। এছাড়া আরও দুইজন বোলার হিসেবে আছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা ও শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন। সর্বোপরি, তামিমের বাছাইকৃত এই দলের ৯ জনই এশিয়ার ক্রিকেটার।

তামিমের সর্বকালের সেরা একাদশ: শচীন টেন্ডুলকার, বীরেন্দ্র শেবাগ, বিরাট কোহলি, রিকি পন্টিং, জ্যাক ক্যালিস, সাকিব আল হাসান, মহেন্দ্র সিং ধোনি, ওয়াসিম আকরাম, শোয়েব আখতার, গ্লেন ম্যাকগ্রা, মুত্তিয়া মুরালিধুুরন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com