তরুণ প্রজন্মকে দক্ষতা অর্জনের দিকে আগ্রহী করে তুলতে হবে।

তরুণ প্রজন্মকে দক্ষতা অর্জনের দিকে আগ্রহী করে তুলতে হবে।

তরুণ প্রজন্মকে দক্ষতা অর্জনের দিকে আগ্রহী করে তুলতে হবে!

মোঃ সনজব আলীঃ বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে বদ্ধ পরিকর। সেজন্য দেশে শিক্ষিত তরুণ-তরুণীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই অনেকেই চাকুরী না পেয়ে বেকার থাকতে হচ্ছে। এই সমস্যার সমাধানে তরুণ প্রজন্মকে কর্মদক্ষতা অর্জনের দিকে আগ্রহী করে গড়ে তুলতে হবে। তাহলেই তারা ছাত্রজীবন শেষ করে সহজেই কর্মজীবন শুরু করতে পারবে।

হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির রবিবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমিতে বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশন যুক্তরাষ্ট্র এর উদ্যোগে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা শ্রেণী-পেশার মানুষের মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আবু জাহির আরও বলেন, বিদেশে থেকে আমাদের সন্তানেরা তাদের কষ্টার্জিত অর্থ থেকে দেশের মানুষের পাশে দাঁড়ান। শিক্ষার্থীদেরকে আর্থিকভাবে সহযোগিতা করে দেশপ্রেমের পরিচয় দিয়েছেন। বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশন বরাবরই দেশে অস্বচ্ছল মানুষদের পাশে দাঁড়ায়। তিনি সহযোগিতাপ্রাপ্তদের উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে ভবিষ্যতে দেশের সেবায় নিয়োজিত হওয়ার জন্য উদ্বুদ্ধ করেন।

পরে সংসদ সদস্য বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশন যুক্তরাষ্ট্র এর পক্ষ থেকে সাড়ে তিন শতাধিক শিক্ষার্থী ও পেশাজীবী মানুষের হাতে আর্থিক সহায়তার চেক তুলে দেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আর্থিক সহায়তা কমিটির আহবায়ক প্রফেসর ইলিয়াছ বখত চৌধুরী জালাল এবং পরিচালনায় ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন বৃন্দাবন সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দেওয়ান জামাল উদ্দিন চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মিজানুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, চুনারুঘাট পৌরসভার মেয়র নাজিম উদ্দিন সামছু, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ ইসমাইল হোসেন, সাবেক সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহির ও সাবেক সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই বৃন্দান সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের সভাপতির লিখিত বক্তব্য পাঠ করেন অনিরুদ্ধ কুমার ধর শান্তনু। পরে জীবন সংকেত নাটগোষ্ঠীর উদ্যোগে করোনা সচেতনতামূলক পটনাট্য পরিবেশন করা হয়। এ সময় বিভিন্ন শ্রেণী-পেশার পাঁচ শতাধিক লোকজন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com