ডিসি-সচিবদের বডিগার্ড আছে, শুধু এমপিদেরই নেই

ডিসি-সচিবদের বডিগার্ড আছে, শুধু এমপিদেরই নেই

http://lokaloy24.com/

সংসদ সদস্যদের রাষ্ট্রীয় প্রটোকল ঠিক করে দেওয়ার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তারাও অস্ত্রধারী আনসার সঙ্গে নিয়ে চলাফেরা করেন। আর সংসদ সদস্যরা (এমপি) বেআক্কেলের মতো ঘোরেন। জেলা প্রশাসকরা বডিগার্ড পেলেও একজন এমপি ঢাকা শহরে একা একা ঘোরেন।

আজ রবিবার জাতীয় সংসদ অধিবেশনে একটি বিল পাসের প্রক্রিয়ায় অংশ নিয়ে এ কথা বলেন তিনি। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্বে অধিবেশনে তিনি বলেন, এমপিদের স্ট্যাটাস কী, রাষ্ট্রীয় প্রটোকল কী এটা জানতে চেয়ে মইন উদ্দীন খান বাদল মারাই গেছেন। উচ্চ আদালত নিজেদের মতো করে ওয়ারেন্ট অব প্রেসিডেন্স ঠিক করেছে। সেটা করতে পারে আপত্তি নেই। কিন্তু একজন সংসদ সদস্য সরকারি আমলার নিচে থাকবেন এটা অসুন্দর লাগে।

জাতীয় পার্টির মহাসচিব বলেন, কিছুদিন আগে একজন উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসায় আক্রমণ হয়েছিল। সে আক্রমণের কারণে এখন সারা দেশে সব ইউএনওর বাসায় ১০-১২ জন আর্মড আনসার দেওয়া হয়েছে। আবার সেই ইউএনও সাহেব গাড়িতে তিন চারজন আনসার উইথ আর্মস সঙ্গে নিয়ে যান। আর আমারা এমপিরা বেআক্কেলের মতো ঘুরি। এমপির পার্সোনাল একটা গানও নেই।

সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাক্যে উদ্দেশ করে মুজিবুল হক বলেন, সময় পরিবর্তন হয়েছে। মাননীয় সংসদ নেত্রী আপনার সঙ্গে অনেকে আছেন, এমপিরা একা চলাফেরা করেন। ডিসির বডিগার্ড আছে, সচিবেরও আছে শুধু এমপিদেরই নেই।

একই দাবি জানিয়ে জাতীয় পার্টির সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজী বলেন, দীর্ঘদিন ধরে বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে। দ্রুত বিষয়টি নিষ্পত্তি করা প্রয়োজন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com