ডিজিটাল পশুর হাট উদ্বোধন করে গরু কিনলেন মন্ত্রী

ডিজিটাল পশুর হাট উদ্বোধন করে গরু কিনলেন মন্ত্রী

http://lokaloy24.com/
http://lokaloy24.com/

লোকালয় ডেস্ক:করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আসন্ন পবিত্র ঈদুল আযহায় ডিজিটাল পশুর হাট থেকে অনলাইনে কুরবানির পশু কেনার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

আজ রোববার ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং ই-ক্যাবের উদ্যোগে আয়োজিত ‘ডিএনসিসি ডিজিটাল পশুর হাট’র উদ্বোধন শেষে তিনি এ আহ্বান জানান।

এ সময় মন্ত্রী পবিত্র ঈদুল আযহায় কুরবানির উদ্দেশ্যে একটি গরু ক্রয় করেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধগতি থাকায় জনসমাগম পরিহার করতে জনসাধারণ যাতে হাটে না গিয়ে অনলাইনে কুরবানির পশু ক্রয় করে সেজন্য ইউনিয়ন পর্যায়েও ডিজিটাল প্লাটফর্মকে জনপ্রিয় করে তুলতে হবে।

তিনি বলেন, ই-কমার্স দীর্ঘদিন ধরে সফলতার সঙ্গে কাজ করায় মানুষের আস্থা অর্জন করেছে। আর করোনাভাইরাস মহামারীকালে ই-কমার্সের গুরুত্ব আরো ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে।

মন্ত্রী বলেন, ই-ক্যাবসহ অন্যান্য প্রতিষ্ঠানসমুহ এগিয়ে আসায় দেশের করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলা করা এবং ঘরবন্ধি মানুষের কাছে প্রয়োজনীয় জিনিসপত্র সহজে পৌঁছে দেওয়া সম্ভব হচ্ছে।

তাজুল ইসলাম বলেন, গত বছরের তুলনায় এ বছর করোনাভাইরাস পরিস্থিতি আরো ভয়াবহ রূপ ধারণ করেছে। জনসমাগম পরিহার করতে আমাদের আরো বেশি সতর্কতা অবলম্বন করতে হবে।

তিনি বলেন, গত ঈদুল আযহায় পশুর হাট পরিচালনায় অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়েছে। আমরা এ ব্যাপারে সফলও হয়েছি। এ বছরও সকলের সম্মিলিত প্রচেষ্টায় যে কোন ধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করতে সমর্থ হবো।

মন্ত্রী বলেন, অনলাইনে কেনাকাটায় সব মানুষকে সম্পৃক্ত করতে হবে। যারা ডিজিটাল প্রযুক্তি সম্পর্কে ও ডিজিটাল লেনদেন সম্পর্কে খুব ভাল জানেন না, তাদেরকে কিভাবে ডিজিটাল প্লাটফর্মের সঙ্গে সম্পৃক্ত করা যায় সেটার উপায় বের করতে হবে।

তিনি বলেন, গণমাধ্যমের সহায়তায় ডিজিটাল প্লাটফর্মে অনলাইনে কেনাকাটা বৃদ্ধি করতে মানুষকে উৎসাহিত করতে প্রচার-প্রচারণার ওপরও জোর দিতে হবে।

তাজুল ইসলাম বলেন, ডিজিটাল প্লাটফর্ম শুধু ক্রয়-বিক্রয় নয়, অর্থনৈতিক, সামাজিক, নিরাপত্তা ও যোগাযোগ ব্যবস্থাসহ অনেক বিষয়ে অবদান রাখছে। এই ব্যবস্থা শুধু শহরে নয়, গ্রামে-গঞ্জেও ছড়িয়ে যাবে।

তিনি বলেন, পুরো বিশ্ব একটি ভয়ানক পরিস্থিতির মধ্য দিয়ে সময় পার করছে। বিভিন্ন দেশে করোনাভাইরাসের তাণ্ডবে অর্থনৈতিক কর্মকাণ্ডসহ মানুষের জীবন-জীবিকা স্থবির হয়ে পড়লেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের বহুমাত্রিক উদ্যোগ গ্রহণে আমাদের দেশে প্রাণঘাতী এই ভাইরাস তেমন কোন প্রভাব ফেলতে পারেনি।লোকালয় ডেস্ক:

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com