সংবাদ শিরোনাম :
হবিগঞ্জে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন হবিগঞ্জ শহরে মুন হাসপাতাল এবং চিকিৎসককে জরিমানা ঠাকুরগাঁওয়ে ধনীর মেয়েকে বিয়ে করার দায়ে গরিবের ছেলেকে গাছে বেধে নির্যাতন পর্তুগাল বিএনপির সভাপতি মাফিয়া ওলিউর দু’পুত্র ও সহোদর সহ পর্তুগাল পুলিশের খাঁচায় বন্দী হবিগঞ্জ বাহুবল উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমানের বিরুদ্ধে অভিযোগ তদন্তে বিভাগীয় কমিশনার ইসলামে দান-সদকার সওয়াব অপরিসীম ৬ ঘণ্টা নয়, ৪ ঘণ্টা বন্ধ থাকবে সিএনজি ফিলিং স্টেশন করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে মিরাজ জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে শুক্রবার ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী বিমানবন্দরে আরটিপিসিআর ল্যাব বসানোর অনুমোদন ৭ প্রতিষ্ঠানকে
জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

http://lokaloy24.com
http://lokaloy24.com

জিম্বাবুয়ে টেস্ট

জয়ের সুবাস পাচ্ছে

বাংলাদেশ

 

 

চতুর্থ ইনিংসে ৪০০-এর ওপর রান তাড়া করে টেস্ট ক্রিকেটে জয়ের রেকর্ড সাকল্যে চারটি। সেখানে ৪৭৭ রান টপকে জয়োৎসবে মেতে উঠা কোনো সন্দেহ নেই ছোট্ট ডিঙিতে উত্তাল আটলান্টিক মহাসাগর পাড়ি দেওয়ার শামিল! দল যদি হয় খর্ব শক্তির জিম্বাবুয়ে, তাহলে বাজি বাংলাদেশের পক্ষেই ধরা যায়। এর আগে জিম্বাবুয়েকে যে তিনবার ৪০০-এর ওপর টার্গেট দিয়েছে টাইগাররা, প্রতিটি ম্যাচই জিতেছে বাংলাদেশ। এবারও ৪৭৭ রানের টার্গেট দিয়ে জয়ের সুবাস পাচ্ছে মুমিনুল বাহিনী। চতুর্থ দিন শেষে ৩ উইকেট হারিয়ে ১৪০ রান তুলেছে স্বাগতিকরা। আজ পঞ্চম দিন জয়োৎসবে মেতে উঠতে বাংলাদেশের চাই ৭ উইকেট। জিততে জিম্বাবুয়ের চাই আর ৩৩৭ রান। টেস্টে টাইগারদের প্রথম ইনিংস ছিল মাহমুদুল্লাহ রিয়াদ, তাসকিনময়। দুজনে নবম উইকেট জুটিতে রেকর্ড ১৯১ রান যোগ করেন স্কোর বোর্ডে। মাহমুদুল্লাহ ক্যারিয়ার সেরা ১৫০ ও তাসকিন ৭৫ রান করেন। দ্বিতীয় ইনিংস নিজেদের করে নেন দুই বাঁ হাতি তরুণ সাদমান ইসলাম ও নাজমুল হোসেন শান্ত। দুজনেই সেঞ্চুরি করেন। সাদমান ৮ ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির ইনিংস খেলে অপরাজিত থাকেন ১১৫ রানে এবং নাজমুল শান্ত অপরাজিত থাকেন ১১৭ রানে। দুজনে দ্বিতীয় উইকেট জুটিতে জিম্বাবুয়ের বিপক্ষে রেকর্ড ১৯৬ রানের জুটি গড়েন।

চতুর্থ ইনিংসে রান তাড়া করে ম্যাচ জয়ের রেকর্ড ওয়েস্ট ইন্ডিজের ৪১৮ রান। জিম্বাবুয়ের সর্বোচ্চ ১৬২ রান তাড়া করে জয় পায় পাকিস্তানের বিপক্ষে পেশোয়ারে ১৯৯৮ সালে। বাংলাদেশের বিপক্ষে দুবার জয় ৮ উইকেটে। ২০০১ সালে হারারেতে ১০০ রান এবং একই বছর চট্টগ্রামে ১১ রান তাড়া করে। আর ৪০০’র উপর রান তাড়া করে আগের তিনবারই হেরেছে বড় ব্যবধানে। ২০১৪ সালে চট্টগ্রামে ৪৪৯ রান তাড়া করতে যেয়ে জিম্বাবুয়ে হেরেছিল ১৮৬ রানে। ২০১৮ সালে মিরপুরে ৪৪৩ রানের টার্গেটে হেরেছিল ২১৮ রানে এবং ২০১৩ সালে হারারেতে ৪০১ রানের টার্গেটে হেরেছিল ১৪৩ রানে। রেকর্ডস জানাচ্ছে, হারারে টেস্টে চতুর্র্থদিন শেষে বাংলাদেশ জয়ের সুবাতাস পাচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com