সংবাদ শিরোনাম :
জীবনটাকে পাল্টে নিন

জীবনটাকে পাল্টে নিন

লাইফস্টাইল ডেস্ক: সারাদিন মানুষের সময় কাটে নানাভাবে। কেউ হয়তো হৈ হুল্লোড় করে পাশের বন্ধুকে নিয়ে কাটিয়ে দিচ্ছে সারা সময়। আবার কেউ সারাদিন ঘরের কোণে চুপচাপ বসে থেকেই কাটিয়ে দিচ্ছে ঘণ্টার পর ঘণ্টা।

এই একা একা শুয়ে-বসে সময় কাটানোর ক্ষেত্রে মানুষের দু’টি মানসিকতা কাজ করে। হয় সে খুব একা, নয়তো বিষন্নতায় ভুগে ভুগে অতীত রোমন্থন করেই সময় কাটাতে পছন্দ করে সে। তবে কারণ যেটাই হোক, একা একা বসে থেকে সময় কাটানো সবসময় সব বয়সী মানুষের জন্যই খারাপ।

ভালো থেকে জীবনটাকে উপভোগ করে কাটাতে চাইলে আপনাকে বন্ধু-বান্ধবের শরণাপন্ন হতেই হবে। তাই সবসময় আপনার চারপাশে আপনার প্রিয় বন্ধুদের ভাবুন। জীবনের কঠিন সময়ে, যখন আপনার কাছে পুরো জীবনটাই হতাশার মনে হবে, তখনও মনে রাখবেন, আপনার বন্ধুরাই আপনাকে আবার স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিয়ে যেতে পারে।

তাই কষ্ট হলেও আশেপাশের মানুষের সাথে মেশার চেষ্টা করুন। কারও কাছে কষ্ট পেয়ে অন্যজনকে দূরে ঠেলে দেয়ার মধ্যে কোনো প্রতিকার নেই। আপনার মানসিকতা ধারণ করে এমন কাউকে খুঁজে বের করুন। তার সাথে বন্ধুত্ব করার চেষ্টা করতে পারেন। আপনার পছন্দের কাজটি বেশি বেশি করুন।

সবসময় পজেটিভ কিছু চিন্তা করুন। কোনো কিছুতে খারাপ কিছু খুঁজে বের করার আগে ভালোটুকুই বের করার মানসিকতা রাখুন। অন্য কারও সমালোচনায় মন খারাপ না করে বরং ভাবুন, ওনি আপনার ভালোর জন্যই বলছেন। মোদ্দা কথা, পানির গ্লাসটিকে অর্ধেক খালি না ভেবে অর্ধেক ভর্তি ভাবুন। তাহলেই জীবন পাল্টে যাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com