সংবাদ শিরোনাম :
জানুয়ারিতেই আসছে শৈত্যপ্রবাহ

জানুয়ারিতেই আসছে শৈত্যপ্রবাহ

চলতি মাসে দেশে তিনটি শৈত্যপ্রবাহের দেখা পাওয়া যেতে পারে। এর মধ্যে দুটি কিছুটা মৃদুমাত্রার হতে পারে। বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের বরাত দিয়ে এমন তথ্য জানিয়েছে বার্তা সংস্থা ইউএনবি।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শৈত্যপ্রবাহ চলাকালে দেশের কোনো কোনো স্থানের তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াসের চেয়ে কমে যেতে পারে। এছাড়া আগামী ৪৮ ঘণ্টায় দেশে রাতের তামপাত্রা কমে যেতে পারে। এরই মধ্যে রংপুর, রাজশাহী ও খুলনায় শৈত্যপ্রবাহের আভাস পাওয়া যেতে পারে।

ইউএনবির ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে, উত্তর ও মধ্য বাংলাদেশের ওপর দিয়ে মাঝারি মানের শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। এসময় তাপমাত্রা থাকবে ৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। এছাড়া কোথাও কোথাও তাপমাত্রা নামতে পারে ৪ থেকে ৬ ডিগ্রির মধ্যে।

অন্যদিকে দেশের বিভিন্ন স্থানে দুবার মৃদু শৈত্যপ্রবাহ দেখা দিতে পারে। সে সময় তাপমাত্রা নামতে পারে ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। এছাড়া বাকি সময় সারা দেশের তাপমাত্রা স্বাভাবিক থাকবে।

দেশের উত্তর, উত্তর-পূর্ব, উত্তর-পশ্চিম, মধ্যাঞ্চল এবং নদী অববাহিকায় ভারি কুয়াশা দেখা যাবে। চট্টগ্রাম বিভাগ এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় মাঝারি মাত্রার বৃষ্টিও হতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে। এই সময় দেশের অন্যান্য স্থানের আবহাওয়া শুষ্ক থাকলেও আকাশ কিছুটা মেঘলা থাকতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com