চার টেকনোক্র্যাট মন্ত্রীকে অব্যাহতি!

চার টেকনোক্র্যাট মন্ত্রীকে অব্যাহতি!

চার টেকনোক্র্যাট মন্ত্রীকে অব্যাহতি!
চার টেকনোক্র্যাট মন্ত্রীকে অব্যাহতি!

লোকালয় ডেস্কঃ ৬ নভেম্বর মন্ত্রিসভা বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেকনোক্র্যাট (সংসদ সদস্য না হয়েও বিশেষ বিবেচনায় মন্ত্রী) মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দেন। ওইদিনই বিকেল থেকে সন্ধ্যার মধ্যে চার মন্ত্রী মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন।

পদত্যাগপত্র জমা দেয়ার পর তারা আর দায়িত্বে নেই বলে ধরে নিয়েছিলেন এই চার মন্ত্রী। কিন্তু পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত প্রধানমন্ত্রীর তাদের কার্যক্রম চালিয়ে যাওয়ার নির্দেশ দেন।

মন্ত্রিসভায় চার টেকনোক্র্যাট মন্ত্রী হলেন, ধর্ম বিষয়ক মন্ত্রী মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রোববার (০৯ ডিসেম্বর) চার মন্ত্রীর পদত্যাগপত্রে অনুমোদন দিয়েছেন বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। সোমবার (১০ ডিসেম্বর) থেকে তাদের অব্যাহতি কার্যকর হবে বলে জানায় মন্ত্রিপরিষদ বিভাগ।

চারজনকে অব্যাহতি দেওয়া পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান মন্ত্রিসভায় ২৯ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী এবং দুই জন উপ-মন্ত্রী আছেন। এদের মধ্যে টেকনোক্র্যাট কোটায় চারজন মন্ত্রী রয়েছেন।

মন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে রয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এছাড়াও মন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রীর পাঁচজন উপদেষ্টা রয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com