সংবাদ শিরোনাম :
ঘুরে দাঁড়িয়ে ইউএস ওপেন জিতলেন ওসাকা

ঘুরে দাঁড়িয়ে ইউএস ওপেন জিতলেন ওসাকা

অভিজ্ঞতায় এগিয়ে ছিলেন ভিক্টোরিয়া আজারেঙ্কা। নাওমি ওসাকা দেখালেন তারুণ্য। শেষ পর্যন্ত তারুণ্যের জয় হলো। ইউএস ওপেন জিতলেন জাপানিজ তারকা নাওমি ওসাকা। দু’জনেই দাঁড়িয়ে ছিলেন ক্যারিয়ারের তৃতীয় গ্র্যান্ড স্লাম জয়ের সামনে। সাত বছর আগে শেষবার গ্র্যান্ড স্লাম জয়ের স্বাদ পাওয়া আজারেঙ্কাকে ১-৬, ৬-৩, ৬-৩ গেমে হারিয়ে ২০১৮ সালের পর আবারো ইউএস ওপেন জিতলেন ওসাকা।

প্রথম সেটে হেরে পিছিয়ে পড়লেন। দ্বিতীয় সেটেও শুরুটা ভালো না ওসাকার। ২২ বছর বয়সী এই জাপানিজ তারকা এরপরই ঘুরে দাঁড়ালেন।

টানা দুই সেট জিতে আজারেঙ্কার তৃতীয় গ্র্যান্ড স্লাম জয়ের অপেক্ষা আরো বাড়ালেন ওসাকা।

নাওমি ওসাকা এবারের ইউএস ওপেনে চলমান ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন ভিন্নভাবে। প্রতি ম্যাচেই পরে এসেছেন বিভিন্ন সময়ে বর্ণবাদের স্বীকার হওয়া ব্যাক্তিদের নাম লেখা মাস্ক পরে। ফাইনালে ওসাকার মাস্কে লেখা ছিল ‘তামির রাইস’। ২০১৪ সালে যুক্তরাষ্ট্রের পুলিশ ১২ বছর বয়সী তামির রাইসকে গুলি করে হত্যা করেছিল।

ফাইনালের শুরুতে খেই হারানোর ব্যাখা দিয়েছেন ওসাকা। তিনি বলেন, ‘আমি যখন জেতার জন্য বেশি চিন্তা করি তখন সবকিছু ঠিকমতো হয় না। আমার একটা সময় মনে হয়েছে, জেতার জন্য শান্ত থাকা খুবই গুরুত্বপূর্ণ। সবাই ফাইনাল খেলতে চায়। আমি ফাইনালে খেলছি অথচ শিরোপা জয়ের সুযোগ হাতছাড়া হয়ে যাচ্ছে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com