গ্রাম্য দাঙ্গারোধে সবাইকে একযোগে কাজ করতে হব

গ্রাম্য দাঙ্গারোধে সবাইকে একযোগে কাজ করতে হব

গ্রাম্য দাঙ্গারোধে সবাইকে একযোগে কাজ করতে হব
গ্রাম্য দাঙ্গারোধে সবাইকে একযোগে কাজ করতে হব

বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের বানিয়াচংয়ে সুজাতপুর তদন্ত কেন্দ্রের উদ্দোগে বানিয়াচং উপজেলার উত্তর সাঙ্গর গ্রামে দাঙ্গা, মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং, প্রযুক্তির অপব্যবহার শীর্ষক সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বানিয়াচং থানার অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্তের সভাপতিতে ও সুজাতপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ ধ্রুবেশ চক্রবর্তীর সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) শেখ মোঃ সেলিম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ ইদ্রিস মিয়া, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহী, সাবেক ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন খন্দকার, ইউপি সদস্য আলাউদ্দিন, আব্দুল আওয়াল, হাজেরা কবিরসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সভায় প্রধান অতিথি’র বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোঃ সেলিম বলেন-সমাজকে দাঙ্গামুক্ত রাখতে সবাইকে একযোগে কাজ করতে হবে। দাঙ্গা প্রতিরোধে পুলিশ দৃঢ় প্রতিজ্ঞ। দাঙ্গা প্রতিরোধে সচেতনতার বিকল্প কিছু নেই। এটি বর্তমানে এই অঞ্চলের সামাজিক ব্যধিতে পরিণত হয়েছে। এই ব্যধিতে আক্রান্ত হয়ে অকালে ঝরে পড়ছে অনেক প্রাণ। দাঙ্গায় জড়িয়ে পঙ্গুত্ব বরণ করতে হচ্ছে শত শত তরতাজা প্রাণকে। এই দুরারোগ্য ব্যধিটি সারাতে সামাজিক সচেতনতা সমাজের প্রতিটি স্তরে সচেতনতা সৃষ্টি করে অন্ধকার থেকে আলোর পথ দেখাতে পারে। এছাড়া আজকাল কিছু অপ্রাপ্তবয়স্ক ও নৈতিক জ্ঞানহীন মানুষের হাতে আক্রান্ত হচ্ছে আমাদের তথ্য প্রযুক্তি। অপরাধের একটা বড় অংশ এই সব সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে কেন্দ্র করে সংগঠিত হয়। এসব ক্ষেত্রেও আমাদের সবাইকে সচেতন হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com