‘গুলিবিদ্ধ হয়েও সে তিন রাউন্ড গুলি ছোড়ে’

‘গুলিবিদ্ধ হয়েও সে তিন রাউন্ড গুলি ছোড়ে’

‘গুলিবিদ্ধ হয়েও সে তিন রাউন্ড গুলি ছোড়ে’
‘গুলিবিদ্ধ হয়েও সে তিন রাউন্ড গুলি ছোড়ে’

লোকালয় ডেস্কঃ  চট্টগ্রাম সদর থানা এলাকার বিবিরহাট রেলগেটে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে গুলাগুলির সময় অসিম রায় বাবু ওরফে ডাইল অসিম নিহত হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

১১ অক্টোবর, বৃহস্পতিবার দিবাগত রাতে চট্টগ্রামের বিবিরহাট রেলগেটে এ ঘটনা ঘটে। র‌্যাবের দাবি অসিম একজন শীর্ষ সন্ত্রাসী ও ড্রাগ ডিলার।

র‌্যাবের ভাষ্য, ঘটনার সময় অসিমের ছোড়া গুলিতে চারজন র‌্যাব সদস্য গুলিবিদ্ধ হয়েছেন এবং ঘটনাস্থল থেকে অস্ত্র, গোলাবারুদ, ইয়াবা এবং প্রাইভেটকার উদ্ধার করা হয়।

গুলিবিদ্ধ র‌্যাব সদস্যদের মধ্যে তিনজনকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) অানা হয়েছে। অার অপর একজন চট্টগ্রাম সিএমএইচে চিকিৎসাধীন।

১২ অক্টোবর, শুক্রবার সন্ধ্যায় সিএমএইচে আহতদের দেখতে গিয়ে র‍্যাবের ডিজি বেনজীর আহমেদ সাংবাদিকদের বলেন, ‘গতকাল রাত পৌনে ১২টার দিকে র‍্যাবের চারজন সদস্য দায়িত্ব পালন করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারাত্মক অাহত হয়েছেন। এর মধ্যে ফাহিমের পেটে গুলি লেগেছে। তার অবস্থা খুবই ঝুঁকিপূর্ণ। প্রায় ছয় ঘণ্টা ধরে ফাহিমের অপারেশন করা হয়েছে। তিনি চট্টগ্রাম সিএমএইচএ ভর্তি অাছেন। এ ছাড়াও বাকি তিনজনও গুলিবিদ্ধ হয়েছেন। তাদের হেলিকাপ্টার যোগে ঢাকায় অানা হয়েছে।’

র‍্যাবের ডিজি বলেন, ‘ঘটনাটি ঘটেছে এভাবে- তারা মুরাদ নগরের কাছে একটি চেক পোস্ট বসিয়েছিল। এ সময় একটি নীল প্রাইভেটকার র‌্যাবের চেকপোস্টের দিকে আসতে থাকলে র‌্যাব সদস্যরা প্রাইভেটকারটিকে থামানোর সংকেত দেয়। তবে গাড়িটি কাছাকাছি এসেই এক সন্ত্রাসী গাড়িটি থেকে বের হয়ে র‌্যাবের চেক পোস্ট লক্ষ করে এলোপাথাড়ি গুলিবর্ষণ শুরু করে। এতে অামাদের দুইজন অফিসার প্রাথমিকভাবে গুলিবিদ্ধ হন।’

‘এরপর র‍্যাবের অন্য দুজন সদস্য আত্মরক্ষার্থে পাল্টা গুলি বর্ষণ করে। গুলাগুলির সময় এক পর্যায়ে অস্ত্রধারী সেই সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়ে মাটিতে পড়ে যায়। অার মাটিতে পড়ে যাবার পরেও সে তিন রাউন্ড গুলি ছোড়ে। যার দুটি গুলি অামাদের অপর দুইজন র‍্যাব সদস্যের গায়ে লেগেছে। এরপর তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। অার ওই গাড়িটি থেকে ১২ হাজার উয়াবা ৭.৬৫ মি. মি. বিদেশি পিস্তল, ম্যাগজিন, ২৩ রাউন্ড গোলাবারুদ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। অার ওই ব্যাক্তি সেখানেই গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন।’

বেনজীর আহমেদ বলেন, ‘অামরা ধারনা করছি ওই গাড়িতে অারও কেউ ছিল, যারা গোলাগুলির সময় পালিয়েছে। অামরা তাদের ধরার চেষ্টা করছি। তিনজনকে ঢাকার সিএমএইচে অানা হয়েছে। অার অপরজনের অবস্থা বুঝে তাকে অাগামীকাল ঢাকায় অানার ব্যবস্থা করা হবে।’

অপরদিকে র‍্যাব এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ‘নিহত ব্যক্তির নাম অসিম রায় বাবু ওরফে ডাইল বাবু (৪০)। উক্ত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে চট্টগ্রাম কোতয়ালী থানায় দুটি মাদক মামলাসহ মোট তিনটি মামলা রয়েছে।

র‌্যাবের আরেক সদস্য স্কোয়াডন লিডার শাফায়েত জামিল ফাহিম পেটের ডান দিকে গুলিবিদ্ধ হয় (চট্টগ্রাম সিএমএইচ এ জরুরি অস্ত্রপাচার চলছে), মেজর মেহেদী হাসানের উরুতে গুলিবিদ্ধ হন। ল্যান্স কর্পোরাল মো. শহিদুল ইসলাম পায়ে গুলিবিদ্ধ হয় ও সৈনিক মো. আরিফুল ইসলাম পায়ে গুলিবিদ্ধ হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com