গাড়িতে পতাকার বিচার সিলেটবাসীর উপর ছেড়ে দিলেন আরিফ!

গাড়িতে পতাকার বিচার সিলেটবাসীর উপর ছেড়ে দিলেন আরিফ!

গাড়িতে পতাকার বিচার সিলেটবাসীর উপর ছেড়ে দিলেন আরিফ!
গাড়িতে পতাকার বিচার সিলেটবাসীর উপর ছেড়ে দিলেন আরিফ!

সিলেট প্রতিনিধি : নির্বাচনের প্রায় দশ মাস পর ৩ মেয়র মন্ত্রী-প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেও বঞ্চিত রইলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

গতবছরের ৩০ জুলাই একযোগে অনুষ্ঠিত হয়েছে সিলেট, খুলনা ও রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন। তিনটির মধ্যে সিলেট ছাড়া বাকি দুটিতে বিজয়ী হন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী। আর সিলেটে জয় পান বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আরিফুল হক চৌধুরী।

মঙ্গলবার তিন মেয়রের পদমর্যাদা নির্ধারণ করে আদেশ জারি করে মন্ত্রীপরিষদ বিভাগ। আদেশে রাজশাহীর মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও খুলনার মেয়র তালুকদার আবদুল খালেককে প্রতিমন্ত্রীর পদমর্যাদা ও সদ্য ঢাকা উত্তর সিটি উপনির্বাচনে বিজয়ী আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলামকে দেয়া হয়েছে পূর্ণ মন্ত্রীর পদমর্যাদা। কিন্তু সিসিক মেয়রকে এমন কোন পদ মর্যাদা দেওয়া হয়নি।

আজ থেকে তাদের গাড়িতে যুক্ত হবে জাতীয় পতাকা। কিন্তু বঞ্চিত থেকে গেলেন সিলেটের আরিফুল হক চৌধুরী। পূর্বে সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান প্রতিমন্ত্রীর পদমর্যাদা পেয়েছিলেন।

এ ব্যপারে মেয়র আরিফ বলেন- আমাকে এই সিলেটের মানুষ ভোট দিয়ে টানা দুইবার মেয়র নির্বাচিত করেছে। এতেই আমি খুশি। মন্ত্রী, প্রতিমন্ত্রীর মর্যাদা পাওয়ার লালসা আমার নেই। সরকার কাকে মন্ত্রী-প্রতিমন্ত্রীর পদমর্যাদা দেবে সেটি সরকারের বিষয়। এ বঞ্চনা আমার নয়, পুরো সিলেটবাসীর। সিলেটবাসী বুঝবেন সিলেটের চেয়ে রাজশাহী, খুলনার মেয়রকে কেন প্রতিমন্ত্রীর পদমর্যাদা দেয়া হল।

তিনি আরো বলেন- বিএনপি সরকার ক্ষমতায় থাকাকালে সিলেটে তৎকালীন মেয়র বদর উদ্দিন আহমদ কামরান প্রতিমন্ত্রীর পদমর্যাদা পেয়েছিলেন। কিন্তু, দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হলেও তিনি সেটি পাননি।

যদিও সিটি করপোরেশন আইনে মেয়রদের পদমর্যাদার বিষয়ে কিছু বলা নেই। বিভিন্ন সময়ে সরকার কোনো কোনো মেয়রের পদমর্যাদা নির্ধারণ করে দেয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com