গণফোরামের সম্পাদক হচ্ছেন রেজা কিবরিয়া!

গণফোরামের সম্পাদক হচ্ছেন রেজা কিবরিয়া!

গণফোরামের সম্পাদক হচ্ছেন রেজা কিবরিয়া!
গণফোরামের সম্পাদক হচ্ছেন রেজা কিবরিয়া!

লোকালয় ডেস্ক : জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক গণফোরামে নেতৃত্বে পরিবর্তন আসার আভাস পাওয়া গেছে। ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন দলটির সাধারণ সম্পাদক পদে পরিবর্তনের কথা শোনা যাচ্ছে।

গুরুত্বপূর্ণ পদটিতে সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়ার নামটি বেশ জোরালোভাবে আলোচিত হচ্ছে।

দীর্ঘ আট বছর পর গত ২৬ এপ্রিল গণফোরামের বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই দিন কমিটি ঘোষণা করা হয়নি। কাউন্সিলের পর আজ বিকাল ৩টায় জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। এই সম্মেলনে গণফোরামের নতুন কমিটি ঘোষণা করা হবে বলে দলটির একাধিক সূত্র নিশ্চিত করেছে।

নতুন কমিটিতে সভাপতি পদে আবারও থাকছেন ড. কামাল হোসেন, এটি মোটামুটি নিশ্চিত। সাধারণ সম্পাদক পদে পরিবর্তনের জোরালো সম্ভাবনার কথা শোনা যাচ্ছে। গত ৯ বছর ধরে সাধারণ সম্পাদক পদে থাকা মোস্তফা মোহসীন মন্টু এই পদে থাকছেন না বলে গুঞ্জন শোনা যাচ্ছে। এই পদে সাবেক অর্থমন্ত্রী কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়াকে আনা হতে পারে।

এ বিষয়ে জানতে রোববার দুপুরে ড. রেজা কিবরিয়াকে ফোন করা হয়। বেলা ১টার দিকে তিনি এ প্রতিবেদককে বলেন, রাজনীতিতে বহু কিছুই ঘটতে পারে। আর কিছুক্ষণ অপেক্ষা করুণ। ৩টায় সংবাদ সম্মেলন ডেকেছেন ড. কামাল হোসেন। তখন আপনার এ প্রশ্নের উত্তর জানতে পারবেন।

গণফোরামের সাধারণ সম্পাদক পদে পরিবর্তন আসার সম্ভাবনা নাকচ না করে দিয়ে ড. কামাল হোসেনের ঘনিষ্ঠ ড. রেজা কিবরিয়া জানান, আজই কমিটি ঘোষণা করা হবে।

প্রসঙ্গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রেজা কিবরিয়া গণফোরামে যোগ দেন। ২০১৮ সালের ১৮ নভেম্বরে গণফোরামে আনুষ্ঠানিকভাবে যোগ দেন তরুণ রেজা। তিনি ধানের শীষ প্রতীক নিয়ে হবিগঞ্জ-১ আসন থেকে নির্বাচন করেন।

রেজা কিবরিয়াকে গণফোরামের সাধারণ সম্পাদক করা হলে বিদায় নিতে হবে দীর্ঘদিন ধরে দলকে সাংগঠনিকভাবে চাঙ্গা রাখা মোস্তফা মোহসীন মন্টুকে। যদিও গণফোরাম নেতাদের একটি বড় অংশ চাইছে মোস্তফা মোহসীন মন্টু-ই আবার সাধারণ সম্পাদক হোক।

এ বিষয়ে মোস্তফা মোহসীন মন্টুকে একাধিকবার ফোন করা হলেও তিনি সাড়া দেননি। তবে ঢাকার একটি গণমাধ্যম তার বরাত দিয়ে জানিয়েছে, গণফোরামের সাধারণ সম্পাদক পদে থাকতে অনিচ্ছুক মোস্তফা মোহসীন মন্টু। তিনি বিষয়টি দলের হাইকমান্ডকে জানিয়েও দিয়েছেন।

গণফোরামে নেতৃত্বের বদল আসার বিষয়ে বেশ কিছু দিন ধরেই রাজনৈতিক মহলে আলোচনা হচ্ছে। এ ছাড়া বিভিন্ন রাজনৈতিক সিদ্ধান্ত নিয়ে দলটির শীর্ষ নেতাদের মধ্যে মতবিরোধ চলছে গত কয়েক মাস ধরে। দলের প্রতিষ্ঠাতা ড. কামাল হোসেনের সঙ্গে জ্যেষ্ঠ নেতাদের দূরত্বও তৈরি হয়েছে। চলছে মান-অভিমানও। এসব কারণেই মূলত নেতৃত্বে বদলের সিদ্ধান্ত নিতে যাচ্ছে দলের হাইকমান্ড।

শোনা যাচ্ছে, একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে গণফোরামে যোগ দেয়া বেশ কয়েকজন নেতা গুরুত্বপূর্ণ পদ পেতে যাচ্ছেন। এ তালিকায় রয়েছেন- ড. রেজা কিবরিয়া, অধ্যাপক আবু সাইয়িদ প্রমুখ। সম্প্রতি বহিষ্কৃত নেতা সুলতান মোহাম্মদ মনসুরকে দলে ফিরিয়ে নিয়ে গুরুত্বপূর্ণ পদ দেয়ার কথাও শোনা যাচ্ছে।

উল্লেখ্য, ১৯৯২ সালে গণফোরাম গঠনের পর থেকে বিভিন্ন ব্যক্তি দলটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তারা হলেন- আবুল মাল আবদুল মুহিত, প্রকৌশলী আবুল কাশেম, সাইফুদ্দিন আহমেদ মানিক, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী (ভারপ্রাপ্ত); সর্বশেষ ২০১১ সাল থেকে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন মোস্তফা মোহসীন মন্টু।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com