খুলনায় করোনায় মৃত ব্যক্তিদের দাফনে ১৫ সদস্যের টিম

খুলনায় করোনায় মৃত ব্যক্তিদের দাফনে ১৫ সদস্যের টিম

খুলনা প্রতিনিধিঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ব্যক্তিদের গোসল ও দাফন-কাফনের ব্যবস্থা করার জন্য খুলনায় ১৫ সদস্যের একটি স্বেচ্ছাসেবক টিম গঠন করা হয়েছে।

আলেম-উলামাদের সমন্বয়ে গঠিত এ টিমের নাম দেয়া হয়েছে দক্ষিণ ডুমুরিয়া ইমাম ও উলামা পরিষদ। যে কোন মুহূর্তে খবর পেলেই তারা ছুটে যেতে সদা প্রস্তুত রয়েছেন।

টিমের সদস্যরা হলেন- মাওলানা শফিকুল ইসলাম, মুফতী মাসুদুল হাসান, হাজী মাওলানা ইব্রাহীম, হাফেজ ওয়াহিদুজ্জামান, মুফতী ফয়জুল করীম, মাওলানা ইব্রাহীম খলীল, মাওলানা আব্দুল আওয়াল।

মাওলানা ইলিয়াস হোসাইন, হাফেজ মনিরুজ্জামান, মাওলানা শরীফুল ইসলাম, আব্দুস সোবহান খান, মৌলভী আব্দুল হাই, ওয়াক্কাস আলী, মুফতী দেলোয়ার হোসেন ও জাহিদুল ইসলাম।

দাফন-কাফন টিমের সমন্বয়কারী হাফেজ ওয়াহিদুজ্জামান বলেন, অনেক স্থানেই করোনায় মৃত্যুবরণকারীদের গোসল ও দাফন-কাফন নিয়ে জটিলতা দেখা দিচ্ছে। আপনজন এমনকি অন্য কেউ এগিয়ে আসছে না।

যে কারণে পুলিশ বা স্বাস্থ্য বিভাগের লোকজনকেই কাজটি করতে হচ্ছে। এ অবস্থায় আমরা আলেম-উলামারা বিষয়টি মানবিকতার জায়গা থেকে উপলব্ধি করেই তাদের দাফন-কাফনে অংশ নেয়ার জন্য প্রস্তুতি নিয়েছি।’

তিনি জানান, ইতোমধ্যেই স্বেচ্ছাসেবক টিমের সদস্যদের নাম এবং মোবাইল নম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হয়েছে।

তবে এ কাজে নিজেদের নিরাপত্তা ও অধিক সতর্কতার জন্য স্বেচ্ছাসেবক সদস্যদের জন্য পিপিই (পার্সোনাল প্রটেক্টশন ইক্যুইপমেন্ট) প্রয়োজন উল্লেখ করে তিনি এ বিষয়ে সহযোগিতার জন্য সংশ্লিষ্টদের আহবান জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com