খালেদার মামলা স্থানান্তর নিরাপত্তার স্বার্থে: আইনমন্ত্রী

খালেদার মামলা স্থানান্তর নিরাপত্তার স্বার্থে: আইনমন্ত্রী

বিএনপির অভিযোগ প্রত্যাখ্যান করে তিনি বলেছেন, এর পেছনে রাজনৈতিক কোনো উদ্দেশ্য নেই।

বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে দায়ের করা ১৪টি মামলা ও দুটি পিটিশন মামলা বিচারের জন্য বকশীবাজারে কারা অধিদপ্তরের মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে স্থানান্তর করে রোববার প্রজ্ঞাপন জারি করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।

সেখানে ঢাকার জজ আদালতের বিশেষ এজলাসে খালেদার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্টের দুর্নীতি মামলার বিচার চলছে। খালেদা সেখানেই হাজিরা দিচ্ছেন।

আদালত স্থানান্তর নিয়ে বিএনপি নেতাদের প্রশ্ন তোলার প্রেক্ষাপটে আইনমন্ত্রী সোমবার সচিবালয়ে সাংবাদিকদের বলেন, “খালেদা জিয়া আদালতে হাজিরা দেওয়ার সময় তিন-চারশ লোক নিয়ে যান। এতে সরকারি আইন-শৃঙ্খলা বাহিনীর দায়িত্ব পালনে বিঘ্ন সৃষ্টি হয়। এসব বিষয় বিবেচনা করে নিরাপত্তার স্বার্থে ওই আদালতে খালেদা জিয়ার মামলাগুলো স্থানান্তর করা হয়েছে।”

বিএনপি বরাবরই অভিযোগ করে আসছে, রাজনৈতিক উদ্দেশ্যে করা মামলায় খালেদা জিয়াকে সাজা দিয়ে তার নির্বাচনে অংশ নেওয়া আটকাতে  তড়িঘড়ি বিচার করা হচ্ছে।

আনিসুল হক বলেন, “যথাযথ প্রক্রিয়ায় খালেদা জিয়ার মামলার বিচার চলছে, কোনো তাড়াহুড়া করা হচ্ছে না। মামলাগুলো

৫/৬ বছর ধরে চলছে। খালেদা জিয়ার কোনো মামলাই দ্রুততার সঙ্গে শেষ করার উদ্দেশ্য সরকারের নেই।”

লন্ডনের টাওয়ার হ্যামলেটের স্পিকার সাবিনা আক্তারের সঙ্গে বৈঠকের পর খালেদা জিয়ার মামলার আদালত স্থানান্তর নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আইনমন্ত্রী।

ওই বৈঠকে লন্ডন প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা এবং তাদের আইনগত সহায়তা দেওয়ার বিষয়ে আলোচনা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বৈঠকে আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের জ্যেষ্ঠ সচিব মোহাম্মদ শহিদুল হক, আইন ও বিচার বিভাগের অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com