কেক কাটেনি বিএনপি, দোয়া ও মিলাদে খালেদার জন্মদিন পালন

কেক কাটেনি বিএনপি, দোয়া ও মিলাদে খালেদার জন্মদিন পালন

নিজস্ব প্রতিবেদক: কেক কাটার পরিবর্তে দোয়া ও মিলাদ মাহফিলের মাধ্যমে বুধবার চেয়ারপার্সন খালেদা জিয়ার ৭৪তম জন্মদিন পালন করেছে বিএনপি। চেয়ারপার্সনের জন্মদিন উপলক্ষে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বেলা সাড়ে ১১টার দিকে মিলাদ মাহফিলের আয়োজন করে বিএনপি। জাতীয়তাবাদী মহিলা দলও বিএনপি অফিসে দোয়া মাহফিলের আয়োজন করে।

খালেদা জিয়ার কারামুক্তি এবং তার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে সন্ধ্যায় তার গুলশান কার্যালয়ে আরেকটি মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, বরকত উল্লাহ বুলু, আবদুল আওয়াল মিন্টু, খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবদীন এবং এজেডএম জাহিদ হোসেনসহ দলের সিনিয়র নেতারা এসময় উপস্থিত ছিলেন।

এছাড়া বিভিন্ন উপজেলা এবং জেলা বিএনপির নেতা-কর্মীরা খালেদা জিয়ার কারামুক্তি এবং আরোগ্য লাভের জন্য দোয়া মাহফিলের আয়োজন করে।

গত দুই বছরের মতো এবার বুধবারও জন্মদিনের প্রথম প্রহরে কোনো কেক কাটেনি বিএনপি।

জাতীয় শোক দিবসে জন্মদিন পালন করায় আওয়ামী লীগ নেতাদের ব্যাপক সমালোচনার মধ্যে খালেদা জিয়ার ৭২ ও ৭৩তম জন্মদিনেও কেক কাটেনি বিএনপি। শুধু দোয়ার আয়োজন করে দলটি।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা হওয়ার পর থেকেই খালেদা জিয়া পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

বিএনপি প্রধান ১৯৪৫ সালে জন্মগ্রহণ করেন। কিন্তু তার প্রকৃত জন্মদিন এবং জন্ম সাল নিয়ে বিতর্ক রয়েছে।

১৯৯১ সালের পর থেকে এই বিতর্ক শুরু হয়। ওই বছরের ১৫ আগস্ট তিনি প্রথমবারের মতো জন্মদিন পালন করেন। প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর তিনি এটাকে তার ‘অফিসিয়াল জন্মদিন’ বলে ঘোষণা করেন।

আওয়ামী লীগ নেতাদের দাবি, বিবাহ সনদ অনুযায়ী খালেদা জিয়ার জন্মদিন ১৯৪৫ সালের ৫ সেপ্টেম্বর, অন্যদিকে পাসপোর্ট অনুযায়ী ১৯৪৬ সালের ১৯ আগস্ট। ম্যাটট্রিক পরীক্ষার রেজিস্ট্রেশন অনুযায়ী খালেদা জিয়ার জন্মদিন ১৯৪৪ সালের ৯ আগস্ট বলে দাবি করেন তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com