কাশ্মীরে ১৫ দিন ডিউটি করবেন ‘ধোনি’

কাশ্মীরে ১৫ দিন ডিউটি করবেন ‘ধোনি’

কাশ্মীরে ১৫ দিন ডিউটি করবেন ‘ধোনি’
কাশ্মীরে ১৫ দিন ডিউটি করবেন ‘ধোনি’

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতীয় সেনাবাহিনীর অনারারি লেফটেন্যান্ট কর্নেল মহেন্দ্র সিং ধোনি ১৫ দিনের জন্য কাশ্মীরে মোতায়েন হচ্ছেন। বিশ্বকাপের পর ভারতের জাতীয় ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ব্যস্ত হয়ে গেলেও ৩৮ বছর বয়সী সাবেক এ অধিনায়ক সেনাবাহিনীতে তার রেজিমেন্টে দায়িত্ব পালনকেই বেছে নিয়েছেন।

বৃহস্পতিবার (২৫ জুলাই) ভারতের সেনাসদরের এক প্রেস বিজ্ঞপ্তিতে ধোনিকে কাশ্মীরে পাঠানোর এ সিদ্ধান্ত জানানো হয়। এতে বলা হয়, ‘আগামী ৩১ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত লে. কর্নেল ধোনিকে কাশ্মীরে নিযুক্ত ১০৬ টেরিটরিয়াল আর্মি ব্যাটালিয়নে (প্যারা) সংযুক্ত করে সেখানে পাঠানো হচ্ছে।’

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, লে. কর্নেল ধোনি কাশ্মীর উপত্যকায় নিয়োজিত ভিক্টর ফোর্সে যোগ দিয়ে দায়িত্ব পালন করবেন। সেখানে তিনি টহল, প্রহরা এবং অন্যান্য দায়িত্ব পালনের পাশাপাশি সৈন্যদের সঙ্গেই থাকবেন।

উল্লেখ্য ২০১১ বিশ্বকাপজয়ী ধোনি ওই বছরই সেনাবাহিনীতে সম্মানজনক লে. কর্নেল পদবিতে ভূষিত হন। তাকে পদায়ন করা হয় প্যারাসুট রেজিমেন্টের ১০৬ প্যারা টেরিটরিয়াল ব্যাটালিয়নে। ২০১৫ সালে ধোনি আগ্রা সেনা ক্যাম্পে বাহিনীর যুদ্ধবিমানে পাঁচ রকমের প্যারাসুট প্রশিক্ষণ ঝাঁপ সম্পন্ন করে প্রশিক্ষিত প্যারাট্রুপারের স্বীকৃতি অর্জন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com