কারো ভুলের দায় নেব না : ভূমিমন্ত্রী

কারো ভুলের দায় নেব না : ভূমিমন্ত্রী

কারো ভুলের দায় নেব না : ভূমিমন্ত্রী
কারো ভুলের দায় নেব না : ভূমিমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক : ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, অতীতে ভুল-ভ্রান্তি থেকে থাকলে তা সংশোধন করুন। কারো ব্যক্তিগত ভুল-ভ্রান্তির দায় আমরা নেব না।

বৃহস্পতিবার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে কেন্দ্রীয় ভূমি বরাদ্দ কমিটির ১১৯তম সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ভূমি মন্ত্রণালয়ে, ভূমি অফিসগুলোতে এখনো সাংঘাতিক দুর্নাম রয়ে গেছে। আমরা দুর্নামের ভাগিদার হতে চাই না। কাজের গতি বাড়াতে হবে। ভূমি মন্ত্রণালয়ের একটাই কাজ, তা হলো জনসেবা নিশ্চিত করা।’

তিনি বিতর্কিত কর্মকর্তাদের সরিয়ে ভালো কর্মকর্তাদের পদায়ন করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

দক্ষতা, সততা ও জবাবদিহিতার সঙ্গে জনস্বার্থে সকলকে কাজ করার আহ্বান জানিয়ে ভূমিমন্ত্রী বলেন, ভূমি মন্ত্রণালয় নিয়ে প্রধানমন্ত্রীর যে প্রতিশ্রুতি রয়েছে তা দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়ন করতে হবে। সকলকে একটি টিমের হয়ে কাজ করতে হবে।

ভূমি অধিগ্রহণ বিষয়ে মন্ত্রী বলেন, ভূমির যথেচ্ছ ব্যবহার বন্ধ করা হবে। ভূমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা হবে। রাজধানী, জেলা, উপজেলা শহরের অফিসগুলো ভার্টিক্যাল এক্সটেনশনের মাধ্যমে একই কম্পাউন্ডে রাখার উপযোগী করে জমি অধিগ্রহণ করতে হবে।

তিনি বলেন, ক্ষতিপূরণের টাকা স্বচ্ছতা ও নির্ভুলভাবে প্রকৃত মালিককে দ্রুত সময়ের মধ্যে পরিশোধ করতে হবে। রাষ্ট্রীয় প্রয়োজনে সকলের সম্মিলিত সিদ্ধান্তের ভিত্তিতেই প্রত্যাশী সংস্থার জন্য জায়গা অধিগ্রহণ করা হবে।

সভায় নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১, গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রশাসনিক ভবন, ছাত্রাবাস, ছাত্রীনিবাসসহ অন্যান্য স্থাপনা নির্মাণ, চট্টগ্রামের পাহাড়তলী মৌজায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের জন্য আঞ্চলিক ক্যাম্পাস স্থাপন ও রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের বাস্তবায়নাধীন প্রকল্পের জন্য জমি অধিগ্রহণ করা হয়।

ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী, অতিরিক্ত সচিব সিরাজউদ্দিন আহমেদ, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান, যুগ্ম সচিব শেখ মোহাম্মদ বিল্লাল হোসাইন, জেলা প্রশাসক ঢাকা, চট্টগ্রামসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com