কাভার্ডভ্যানে সার্বিয়া সীমান্ত পাড়ির চেষ্টা, আটক ২০ বাংলাদেশী

কাভার্ডভ্যানে সার্বিয়া সীমান্ত পাড়ির চেষ্টা, আটক ২০ বাংলাদেশী

http://lokaloy24.com
http://lokaloy24.com

র্বিয়া সীমান্তবর্তী সড়কে চলাচলকারী একটি ট্রাকে লুকিয়ে থাকা ২০ বাংলাদেশীকে আটক করেছে নর্থ মেসিডোনিয়া পুলিশ। এর মধ্যে নয়জনই অপ্রাপ্তবয়স্ক।

ঘটনাটি ঘটেছে গত শুক্রবার। শনিবার এক বিবৃতিতে নর্থ মেসিডোনিয়া পুলিশ জানিয়েছে, উত্তরের শহর কুমানোভোতে নিয়মিত টহলের অংশ হিসেবেই যানটিতে তল্লাশি চালান তারা। ট্রাকের ভিতরে গাদাগাদি করে থাকা ২০ জনের খোঁজ পান তারা, যাদের সবাই বাংলাদেশী। আটককৃতদের মধ্যে নয়জন অপ্রাপ্তবয়স্ক। পুলিশ গাড়ির ৪৪ বছর বয়সী মেসিডোনিয়ান চালককে গ্রেপ্তার করেছে।

পুলিশের ধারণা অভিবাসীরা গ্রিস থেকে নর্থ মেসিডোনিয়ায় এসেছেন। তাদেরকে আবার গ্রিসে ফেরত পাঠানোর জন্য গেভগেলিয়া আশ্রয়কেন্দ্রে রাখা হয়েছে।

নর্থ মেসিডোনিয়া পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, অপ্রাপ্তবয়স্করা একা নাকি অভিভাবকদের সাথে এসেছেন ওই বিষয়ে আলাদাভাবে খোঁজ নেয়া হচ্ছে।

এদিকে পৃথক আরেক অভিযানে স্লোভেনিয়া সীমান্তের কাছে পণ্যবাহী যানে লুকিয়ে থাকা ৬২ জনকে আটক করেছে পুলিশ। তাদের মধ্যে ৪৬ জন পাকিস্তানের নাগরিক।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, কোভিড-১৯ মহামারীর কারণে সীমান্ত বন্ধ ও চলাচল নিয়ন্ত্রণ সত্ত্বেও বলকান অঞ্চলে এখনো মানব পাচার গ্যাংগুলো সক্রিয়। গ্রিস থেকে ইউরোপের ধনী দেশগুলোতে অভিবাসন প্রত্যাশীরা নর্থ মেসিডোনিয়াকে তাদের ট্রানজিট পথ হিসেবে ব্যবহার করে আসছে। গত আট বছরে কয়েক লাখ অভিবাসী এ পথে পাড়ি জমিয়েছেন।

সূত্র : ডয়চে ভেলে

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com