কাদেরের চিকিৎসায় ঢাকায় আসছেন ভারতের দেবী শেঠী

কাদেরের চিকিৎসায় ঢাকায় আসছেন ভারতের দেবী শেঠী

কাদেরের চিকিৎসায় ঢাকায় আসছেন ভারতের দেবী শেঠী
কাদেরের চিকিৎসায় ঢাকায় আসছেন ভারতের দেবী শেঠী

লোকালয় ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চিকিৎসায় ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠী ঢাকায় আসছেন।

রোববার (০৪ মার্চ) বেলা ১২টার পর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভারতের প্রখ্যাত এ হৃদরোগ বিশেষজ্ঞে অবতরণ করার কথা রয়েছে। এরই মধ্যে বিএসএমএমইউ’র একটি প্রতিনিধি দল বিমানবন্দরে গেছেন।

বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

ডেপুটি হাইকমিশনারের পক্ষে জানান, ব্যাঙ্গালুরু থেকে এরই মধ্যে দেবী শেঠী কলকাতায় এসে পৌঁছছেন। আমি এবং আরও দু’জন প্রতিনিধি (জাহিদ হোসেন এবং আলম) এয়ারপোর্টে তাকে রিসিভ করার জন্য অপেক্ষা করছি। এরপর ওনাকে বাংলাদেশ যাওয়ার জন্য যে প্রক্রিয়া (ভিসা সংক্রান্ত) সেটা সম্পন্ন করবো। আমরা আশা করছি প্রক্রিয়া শেষ করার পর তিনি ঢাকার উদ্দেশে রওনা হবেন।

এর আগে রোববার (৩ মার্চ) রাতে সংবাদ সম্মেলনে ডা. কনক কান্তি বলেছিলেন, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। তিনি হাত-পা নাড়ছেন, প্রস্রাব হচ্ছে, যেটা দুপুরের দিকে একেবারে বন্ধ হয়ে গিয়েছিল। তার অবস্থা এখন উন্নতির দিকে।

এছাড়া উন্নত চিকিৎসার জন্য প্রথমে তাকে সিঙ্গাপুর নেওয়ার চিন্তা করা হলেও পরে সেখান থেকেই ঢাকায় আসা মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে তাকে আপাতত সিঙ্গাপুর না নেওয়ার সিদ্ধান্ত হয়।

রোববার ভোরে ফজরের নামাজের পর হঠাৎ শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দিলে ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়। প্রথমে আইসিইউতে নেওয়া হলেও পরে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটের (সিসিইউ) ২ নম্বর বেডে রাখা হয় তাকে। এনজিওগ্রামে কাদেরের হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com