কলকাতা টেস্টে হাসিনা-মোদীকে আমন্ত্রণ জানিয়েছেন গাঙ্গুলি

কলকাতা টেস্টে হাসিনা-মোদীকে আমন্ত্রণ জানিয়েছেন গাঙ্গুলি

কলকাতা টেস্টে হাসিনা-মোদীকে আমন্ত্রণ জানিয়েছেন গাঙ্গুলি
কলকাতা টেস্টে হাসিনা-মোদীকে আমন্ত্রণ জানিয়েছেন গাঙ্গুলি

টেস্ট স্ট্যাটাস পাওয়ার প্রায় দেড় যুগ পর ভারতের মাটিতে প্রথমবারের মতো টেস্ট খেলে বাংলাদেশ। সেটি অনুষ্ঠিত হয় ভারতের হায়দ্রাবাদে। তবে আগামী ২২-২৮ নভেম্বরে প্রথমবারের মতো কলকাতায় ভারতের বিপক্ষে টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। ঐতিহাসিক সেই টেস্টে দেখার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানিয়েছেন বিসিসিআইয়ের নব-নির্বাচিত সভাপতি সৌরভ গাঙ্গুলী।

ভারতীয় সংবাদ সংস্থা আইএএনএস’র দেওয়া তথ্য অনুযায়ী, দুই দেশের প্রধানমন্ত্রীকে ম্যাচটি উপভোগ করার জন্য আমন্ত্রণ জানিয়েছেন ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। তবে এখন পর্যন্ত কারও সম্মতি মিলেছে কি না জানা যায়নি।

সিএবি ক্রিকেট উদযাপনে ভিন্ন ও চমকপ্রদ উদ্যোগ নেওয়ার জন্য বিখ্যাত। এর আগে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের আগে ভারতের জাতীয় সঙ্গীত গাওয়ার জন্য বলিউড কিংবদন্তি অমিতাভ বচ্চনকে আমন্ত্রণ জানানো হয়েছিল। ওই ম্যাচে দর্শকসারিতে উপস্থিত ছিলেন সাবেক পাকিস্তানি অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান।

কৌতূহলোদ্দীপক বিষয় হলো, সর্বশেষ কোনো ক্রিকেট ম্যাচে দুই দেশের সর্বোচ্চ পর্যায়ের নেতৃত্বের দেখা গেছে ২০১১ বিশ্বকাপের ম্যাচে। সেবার মোহালিতে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। ম্যাচটি দেখতে উপস্থিত হয়েছিলেন তৎকালীন ভারতীয় প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং তৎকালীন পাকিস্তানি প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি।

সিএবি প্রেসিডেন্ট গাঙ্গুলী খুব শিগগিরই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) দায়িত্ব নিতে যাচ্ছেন। দায়িত্ব বুঝে নেওয়ার আগেই চমক উপহার দিতে চাইছেন এই সাবেক ভারতীয় অধিনায়ক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com