করোনা সংক্রমণ প্রতিরোধে ক্রেতাদের ৩ ফুট দূরত্বে রাখতে বৃত্ত

করোনা সংক্রমণ প্রতিরোধে ক্রেতাদের ৩ ফুট দূরত্বে রাখতে বৃত্ত

lokaloy24.com

লোকালয় ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে পটুয়াখালীতে ওষুধের দোকানগুলোর সামনে গোল বৃত্ত এঁকে দিয়ে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি উজ্জ্বল সিকদার। বুধবার ও গতকাল বৃহস্পতিবার শহরের গোরস্তান রোড, হাসপাতালের সামনে, পাওয়ার হাউস রোড ও ফটিকের খেয়াঘাট এলাকায় সাতটি ওষুধের দোকানের সামনে এই গোল বৃত্ত এঁকে দেন তিনি। তার এ উদ্যোগকে দৃষ্টান্ত বলে মন্তব্য করেন ওষুধ ব্যবসায়ীসহ স্থানীয়রা।

সারাদেশে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে এবং করোনাভাইরাস নিয়ে সারাবিশ্ব আজ আতঙ্কিত। জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করছে স্থানীয় প্রশাসন এবং সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে বলা হচ্ছে। ওষুধের দোকানসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর দোকান ছাড়া অন্য সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। এ অবস্থায় ওষুধের দোকানগুলোতে প্রচণ্ড ভিড় হচ্ছে। তাই ক্রেতাদের মধ্যে এক মিটার দূরত্ব বজায় রাখতে সাদা রং দিয়ে দোকানের সামনে রাস্তার ওপর গোল বৃত্ত এঁকে দিচ্ছেন সাবেক এই ছাত্রলীগ নেতা উজ্জ্বল সিকদার। ক্রেতারা এসে দোকানের সামনে গোল বৃত্ত চিহ্নের মধ্যে দাঁড়িয়ে থাকেন এবং একটি বৃত্ত ফাঁকা হলে আরেকজন খালি বৃত্তের মধ্যে দাঁড়াবেন। এভাবে শহরের গোরস্তান রোড, হাসপাতালের সামনে, পাওয়ার হাউস রোড ও ফটিকের খেয়াঘাট এলাকার ফার্মেসিতে ওষুধ বেচাকেনা হচ্ছে বুধ ও বৃহস্পতিবার ধরে।

এ ব্যাপারে উদ্যোক্তা জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি উজ্জ্বল সিকদার জানান, প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে এবং এ ভাইরাস থেকে বাঁচতে সবারই কিছু সামাজিক দায়িত্ব ও কর্তব্যবোধ রয়েছে। সেই দায়িত্ব ও কর্তব্যবোধের আলোকেই এ কাজটি করছেন তিনি। সবাইকে সচেতন করতে এই ক্ষুদ্র প্রয়াস তার। এতে কিছুটা হলেও সামাজিক দূরত্ব বজায় থাকবে এবং সবাই কিছুটা উপকৃত হবে।

চট্টগ্রামের পটিয়া সদরের প্রত্যেকটি দোকানের সামনে লাল বৃত্ত আঁকা হয়েছে। মানুষের মাঝে শৃঙ্খলা এবং তিন ফুট দূরত্বে অবস্থান করার জন্য এমনই উদ্যোগ নেওয়া হয়েছে।

চট্টগ্রামের পটিয়ায় এবার শহরের নিত্যপণ্য ও ওষুধের দোকানগুলোর সামনে তিন ফুট দূরত্ব বজায় রাখতে ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা। বৃহস্পতিবার সকাল থেকে এ বিষয়ে মানুষকে সচেতন করতে একাধিক টিমের মাধ্যমে মাইকিং করার পাশাপাশি তিন ফুট দূরত্ব বজায় রাখতে দোকানের সামনে বৃত্ত এঁকে দিচ্ছেন তিনি।

বৃহস্পতিবার বিকেলে সরেজমিন গিয়ে দেখা গেছে, পটিয়া সদরের উপজেলা পরিষদ চত্বর, পোস্ট অফিস এলাকা, বাসস্টেশন এলাকা, বৈলতলীর রোড়, শহীদ ছবুর রোড় এলাকায় বিভিন্ন সড়কে তিন ফুট অন্তর-অন্তর লাল রং দিয়ে বৃত্ত এঁকে দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com