করোনায় বাড়ছে মৃত্যুর মিছিল, আক্রান্ত ৪৭১৫৩৯

করোনায় বাড়ছে মৃত্যুর মিছিল, আক্রান্ত ৪৭১৫৩৯

lokaloy24.com

লোকালয় ডেস্ক:  বিশ্বময় ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস এই সংক্রমণে মৃতের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে, আক্রান্ত হয়েছে সাড়ে চার লাখেরও বেশি মানুষ।

করোনাভাইরাসের জরিপ পর্যালোচনাকারী সংস্থাটির ওয়েবসাইটে বলা হয়েছে, করোনাভাইরাস বৈশ্বিক মহামারিতে এ পর্যন্ত বিশ্বের ১৯৮টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

এদিকে যুক্তরাষ্ট্রের জন হপকিনস বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যানের বরাত দিয়ে মধ্যপ্রাচ্যভিত্তিক প্রভাবশালী গণমাধ্যম আল জাজিরার খবরে বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত ৪ লাখ ৭১ হাজার ৪০০ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ২১ হাজারের বেশি মানুষ,আর ১ লাখ ১৪ হাজার মানুষ সেরে উঠেছেন আক্রান্ত হওয়ার পর।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। উৎপত্তিস্থল চীনে ৮১ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে। তবে বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের প্রকোপ বাড়ছে।

১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) দুনিয়াজুড়ে মহামারি ঘোষণা করেছে করোনাকে। ওয়ার্ল্ড ওমিটারের ওয়েবসাইটে বলা হয়েছে, এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা চীনে। সেখানে মোট ৮১ হাজার ২১৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে তিন হাজার ২৮১ জনের। তবে মৃতের হিসেবে চীনকেও ছাড়িয়ে গেছে ইতালি। দেশটিতে মৃতের সংখ্যা সাত হাজার ৫০৩ জন। আর আক্রান্ত হয়েছে ৭৪ হাজার ৩৮৬ জন।

মৃতের হিসাবে চীনকে পেছনে ফেলে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে স্পেন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৪৯ হাজার ৫১৫। এর মধ্যে মৃত্যু হয়েছে তিন হাজার ৬৪৭ জনের। স্পেনের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইরানে। দেশটিতে আক্রান্ত হয়েছে ২৭ হাজার ১৭ জন। এর মধ্যে দুই হাজার ৭৭ জনের মৃত্যু হয়েছে।

যুক্তরাষ্ট্রেও করোনা শক্ত আঘাত হেনেছে। আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ৭৯৭ জন। মারা গেছেন এক হাজারের বেশি মানুষ।

প্রতিবেশী দেশ ভারতে আক্রান্তের সংখ্যা ৬৫৭ জন। এর মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে। পাকিস্তানে আক্রান্ত হয়েছে এক হাজার ৬৩ জন। এর মধ্যে আটজনের মৃত্যু হয়েছে।

আর বাংলাদেশে করোনাভাইরাসে এ পর্যন্ত ৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদফতর। আক্রান্ত হয়েছেন ৩৩ জন। সুস্থ হয়ে উঠেছেন ৭ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com