কমনওয়েলথে গিয়ে আফ্রিকার ১৩ অ্যাথলেট নিখোঁজ

কমনওয়েলথে গিয়ে আফ্রিকার ১৩ অ্যাথলেট নিখোঁজ

কমনওয়েলথে গিয়ে আফ্রিকার ১৩ অ্যাথলেট নিখোঁজ
কমনওয়েলথে গিয়ে আফ্রিকার ১৩ অ্যাথলেট নিখোঁজ

লোকালয় ডেস্কঃ অস্ট্রেলিয়ায় চলমান কমনওয়েলথ গেমসে অংশ নিতে গিয়ে আফ্রিকার আরও পাঁচ অ্যাথলেট নিখোঁজ হয়েছেন। আয়োজক সূত্রে বৃহস্পতিবার এ কথা জানানো হয়েছে। এর আগে ক্যামেরুনের আট ক্রীড়াবিদকে পাওয়া যাচ্ছে না বলে খবর প্রকাশিত হয়েছিল।

গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টের সত্যতা নিশ্চিত করে গোল্ড কোস্ট আয়োজকরা জানিয়েছেন, রুয়ান্ডা ও উগান্ডার অ্যাথলেটদের খুঁজে পাওয়া যাচ্ছে না। সিয়েরা লিওনের দুই স্কোয়াশ খেলোয়াড়কেও খোঁজা হচ্ছে।

কমনওয়েলথ গেমস ফেডারেশন প্রধান নির্বাহী ডেভিড গ্রেভেমবার্গ সাংবাদিকদের বলেন, ‘বিষয়টি অবশ্যই আমরা খুব সতর্কতার সঙ্গে দেখছি।’

তিনি আরও বলেন, ‘বিষয়টি পুরোপুরি নিশ্চিত না হওয়া এবং কোনো ব্যক্তির ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও এখানে থেকে যাওয়া কিংবা আনুষ্ঠানিকভাবে আশ্রয় চাওয়ার আগ পর্যন্ত আমাদের অবস্থা পর্যবেক্ষণ করতে হবে।’

২০০০ সিডনি অলিম্পিকে একশ’র বেশি অ্যাথলেট ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও অস্ট্রেলিয়ায় অবস্থান করেছিল। কমনওয়েলথ গেমসে অংশ নেয়া ক্রীড়াবিদদের ভিসার মেয়াদ শেষ হবে ১৫ মে।

সমস্যা কবলিত ক্যামেরুনের পাঁচ বক্সার ও তিন ভারত্তোলকসহ আট খেলোয়াড়কে গেমস ভিলেজে পাওয়া যাচ্ছে না বলে বুধবার জানানো হয়েছিল। তবে অ্যাথলেটদের কল্যাণই প্রথম বলে জানান গ্রেমবার্গ।

তিনি বলেন, ‘অবশ্যই ক্যামেরুনের কর্মকর্তাদের সঙ্গে আমরা নিবিড় যোগাযোগ রাখছি।’

ক্যামেরুন দলের ম্যানেজার ভিক্টর আগবর এনসো স্থানীয় গণমাধ্যমকে জানান, বুধবারই বিষয়টি তিনি পুলিশকে জানিয়েছেন।

ভিসার মেয়াদ শেষ হওয়ার পর থাকতে চাইলে অ্যাথলেটদের জোরপূর্বক তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে বলে সতর্ক করে দিয়েছেন অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী পিটার ডাটন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com