এবার কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে খেলবেন কোন বাংলাদেশি?

এবার কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে খেলবেন কোন বাংলাদেশি?

এবার কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে খেলবেন কোন বাংলাদেশি?
এবার কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে খেলবেন কোন বাংলাদেশি?

খেলাধুলা ডেস্কঃ কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। সেই ২০০৯ সাল থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এই দলটির সঙ্গে বাংলাদেশিদের যেন অন্যরকম এক যোগসূত্র রয়েছে। কেননা, ওই বছর আইপিএলের নিলামে একমাত্র দল হিসেবে কোন বাংলাদেশি ক্রিকেটারকে দলে ভিড়িয়েছিল কেকেআর।

সেবার কেকেআর দলে ভিড়িয়েছিল বাংলাদেশের তারকা ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজাকে। যদিও ওই আসরে সেভাবে সুযোগ পাননি মাশরাফি। এমনকি পরের আসরে তাকে আর ধরেও রাখেনি কেকেআর। তবে বাংলাদেশের ভক্তদের সমর্থনের জোয়ার যে কত বিশাল ঢেউ হয়ে আছড়ে পড়তে পারে, সেটি বেশ ভালোই টের পায় দলটি।

যার জেরে ২০১১ সালে আরও এক বাংলাদেশি ক্রিকেটার দলে ভেড়ায়। তিনি আর কেউ নন, সাকিব আল হাসান। বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার টানা সাত মৌসুম খেলেছেন এই দলের হয়ে। প্রতিবারই তাকে ধরে রেখেছে ফ্র্যাঞ্চাইজিটি। যে দুইবার শিরোপা জিতেছে দলটি, প্রতিবারই ব্যাট-বল হাতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছেন সাকিব।

আইপিএলের ১১তম আসরে ঘটে ছন্দপতন। সাকিবকে ছেড়ে দেয় কেকেআর। বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের নতুন ঠিকানা হয় সানরাইজার্স হায়দরাবাদ। আগামী আসরেও তাকে ধরে রেখেছে দলটি। গত আসরে দুর্দান্ত পারফরম্যান্স করা সাকিব হায়দরাবাদের জার্সিতে ব্যাটে-বলে নৈপুণ্য দেখিয়ে হারিয়েছিলেন কেকেআরকে।

ওই সময় কলকাতার দর্শক-সাংবাদিকরা ধুয়ে দিয়েছিল কেকেআরের টিম ম্যানেজম্যান্টকে। শুধু খেলার ফলই নয়, দর্শক প্রতিক্রিয়াও চিন্তার কারণ হয়ে দাঁড়ায় কেকেআরের। সাকিব না থাকায় কলকাতাকে নিয়ে আগ্রহ হারিয়েছিল বাংলাদেশের অগণিত দর্শক। দর্শক সংখ্যা আর দলকে নিয়ে মাতামাতিতে আগ্রহে টান পড়ায় এবার টনক নড়েছে কলকাতার।

তাই তো ২০১৯ আইপিএলে আবারও একজন বাংলাদেশি ক্রিকেটার নিতে চাইছে কলকাতা নাইট রাইডার্স। এ জন্য রীতিমতো ফেসবুকে পরামর্শ চেয়েছে শাহরুখ খানের মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজিটি!

দলটির অফিশিয়াল ফেসবুক পেজে শুধুমাত্র বাংলাদেশিদের জন্য কাস্টম করে এক পোস্ট দেওয়া হয়েছে। ওই পোস্টের ছবিতে দেখা যায়, কেকেআরের জার্সি পড়া তিন জন ক্রিকেটার দাঁড়িয়ে আছেন। একপাশে দীনেশ কার্তিক ও আরেক পাশে রবিন উথাপ্পা। মাঝের জনের চেহারার মাঝে প্রশ্নবোধক চিহ।

ছবির নিচের অংশে লেখা – ‘বাংলাদেশি সমর্থকরা! সময় এবার নিজেদের দেশের এক জন ক্রিকেটারকে বেছে নেওয়ার’।

আর ছবির ক্যাপশনে লেখা ছিল ‘কেকেআরের বাংলাদেশি সমর্থকেরা। আপনারাই যেহেতু আপনাদের খেলোয়াড়দের সবচেয়ে ভালো জানেন, তাই সুযোগ করে দেওয়া হলো কোন বাংলাদেশি খেলোয়াড়কে ২০১৯ সালের আইপিএলে কেকেআরে দেখতে চান সেটা জানানোর। একটি ভিডিওতে আপনার পরামর্শ জানিয়ে পাঠিয়ে দিন।’

ওই পোস্টের নিচে জমা পড়েছে হাজার হাজার মন্তব্য। বেশিরভাগ মন্তব্যই পড়েছে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের পক্ষে। এই দুই ক্রিকেটার এবার আইপিএলের নিলামে ডাক পেয়েছেন। অনেকে আবার এই দুজনের বাইরে গিয়ে তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাসের নামও উল্লেখ করেছেন।

২০১৯ সালের ২৯ মার্চ পর্দা উঠবে আইপিএলের ১২তম আসরের। তার আগে ১৮ ডিসেম্বর, জয়পুরে বসবে নিলাম।ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের আগামী আসরের নিলামে উইকেটরক্ষকদের তালিকায় আছেন মুশফিক, অলরাউন্ডারের তালিকায় আছেন মাহমুদউল্লাহ। দুজনেরই ভিত্তি মূল্য ৫০ লাখ রুপি।

বাংলাদেশি দর্শক টানতে তবে কি এ দুজনের যেকোনো একজনকেই টানতে চায় কলকাতা নাইট রাইডার্স, নাকি অন্য কাউকে? উওর জানতে অপেক্ষা করতে হচ্ছে ১৮ ডিসেম্বর পর্যন্ত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com