উইন্ডিজ বিশ্বকাপ দলে নেই পোলার্ড-নারিন-স্যামুয়েলস

উইন্ডিজ বিশ্বকাপ দলে নেই পোলার্ড-নারিন-স্যামুয়েলস

উইন্ডিজ বিশ্বকাপ দলে নেই পোলার্ড-নারিন-স্যামুয়েলস
উইন্ডিজ বিশ্বকাপ দলে নেই পোলার্ড-নারিন-স্যামুয়েলস

ক্রীড়া ডেস্ক : ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে অংশ নিতে যাওয়া ১০ দলের ৯ দল তাদের স্কোয়াড ঘোষণা করেছে আগেই। বাকি ছিল কেবল ওয়েস্ট ইন্ডিজ। কাল আইসিসির বেঁধে দেওয়া সময়ের শেষ দিনে দল ঘোষণা করেছে ক্যারিবীয়রাও।

দুবারের বিশ্বকাপজয়ী ওয়েস্ট ইন্ডিজ দলে ডাক পেয়েছেন ২০১৫ সাল থেকে মাত্র একটি ওয়ানডে খেলা অলরাউন্ডার আন্দ্রে রাসেল। তবে আরেক অলরাউন্ডার কাইরন পোলার্ড, ব্যাটসম্যান মারলন স্যামুয়েলস এবং অফ স্পিনার সুনীল নারিনের দলে জায়গা হয়নি। ২০১৬ নভেম্বরের পর আর ওয়ানডে খেলেননি পোলার্ড। নারিনও সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৬ সালেই।

১৫ সদস্যের দলে ফিরেছেন দুই বছর আগে সবশেষ ওয়ানডে খেলা ফাস্ট বোলার শ্যানন গ্যাব্রিয়েল। চোট কাটিয়ে ফিরেছেন ওপেনার ব্যাটসম্যান এভিন লুইস ও পেসার কেমার রোচ। চোটের কারণে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলতে পারেননি এই দুজন।

অনুমিতভাবেই দলে আছেন ক্রিস গেইল। এটি হবে গেইলের পঞ্চম বিশ্বকাপ। লেগ স্পিনার দেবেন্দ্র বিশুকে পেছনে ফেলে দলে জায়গা করে নিয়েছেন বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার ফ্যাবিয়ান অ্যালেন। কিছুদিন আগে আইপিএলে চোট পাওয়া ফাস্ট বোলার আলজারি জোসেফকে দলে বিবেচনা করা হয়নি।

গত বছর নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর ওয়েস্ট ইন্ডিজের হয়ে একটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলেছেন রাসেল। এই সময়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেই বেশি দেখা গেছে তাকে। এখন খেলছেন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে। যেখানে এখন পর্যন্ত ১০ ম্যাচে ১৮৭.৯৭ স্ট্রাইক রেটে করেছেন ৩৯২ রান।

বিশ্বকাপের আগে স্বাগতিক আয়ারল্যান্ড ও বাংলাদেশের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। আগামী ২৩ মে পর্যন্ত বিশ্বকাপ দলে পরিবর্তন আনতে পারবে দলগুলো।

আগামী ৩১ মে ট্রেন্ট ব্রিজে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ অভিযান।

ওয়েস্ট ইন্ডিজ দল: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, এভিন লুইস, ড্যারেন ব্রাভো, কার্লোস ব্রাফেট, শিমরন হেটমায়ার, শাই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান (উইকেটরক্ষক), অ্যাশলে নার্স, কেমার রোচ, ওশানে টমাস, শেলডন, কটরেল, ফ্যাবিয়ান অ্যালেন, শ্যানন গ্যাব্রিয়েল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com