সংবাদ শিরোনাম :
নতুন ব্রিজ থেকে ৪ কেজি গাঁজাসহ দুই মাদক বিক্রেতা গ্রেফতার নতুন ব্রিজ থেকে ৪ কেজি গাঁজাসহ দুই মাদক বিক্রেতা গ্রেফতার চোরচক্রের গডফাদার রিপন ও তার সহযোগিকে সনাক্ত করা হয়েছে চীফ জুডিসিয়াল আদালতের সামন থেকে আরও একটি মোটর সাইকেল চুরি আজমিরীগঞ্জে সিএনজি স্ট্যান্ড দখল নিয়ে দুই দলের ধাওয়া পাল্টা ধাওয়া আজমিরীগঞ্জে গাঁজাসহ টমটম চালক আটক লাখাইয়ে ডাকাতি মামলার আসামি চট্টগ্রামে গ্রেপ্তার বানিয়াচংয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে পাখি শিকার ও পাচারের লিখিত অভিযোগ অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়ল অর্ধশতাধিক ছাত্রী! হবিগঞ্জে স্কুল মাঠে পুকুর খনন নিয়ে ফেসবুকে উত্তাপ, অবস্থান জানাল প্রশাসন লোকাল জার্সিকে অ্যাডিডাসের বলে বিক্রি করার দায়ে ইজি ফ্যাশনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা
ইংল্যান্ডে হাফিজ নিষিদ্ধ

ইংল্যান্ডে হাফিজ নিষিদ্ধ

ইংল্যান্ডে হাফিজ নিষিদ্ধ
ইংল্যান্ডে হাফিজ নিষিদ্ধ

পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে ইংল্যান্ডের সব ধরনের ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ করা হয়েছে। অবৈধ বোলিং অ্যাকশনের কারণে তাকে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়। এক পরীক্ষায় দেখা গেছে ৩৯ বছর বয়সী এই অলরাউন্ডারের কুনুই বোলিং করার সময় অনুমোদিত ১৫ ডিগ্রির চেয়ে বেশি বেকে যায়।

গেল আগস্টে মোহাম্মদ হাফিজ টি-টোয়েন্টি ব্লাস্টে এবি ডি ভিলিয়ার্সের পরিবর্তে মিডলসেক্সে খেলতে যান। সেখানে ৩০ আগস্ট সামারসেটের বিপক্ষের ম্যাচে বোলিং করেন তিনি। ওই ম্যাচে তার বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করা হয়। পরবর্তীতে তিনি লফবারো বিশ্ববিদ্যালয়ের ল্যাবে বোলিং অ্যাকশনের পরীক্ষায় অবর্তীণ হন।

সেই পরীক্ষার বিষয়টি বিশ্লেষণ করে একটি বোলিং রিভিউ গ্রুপ। বিশ্লেষণ শেষে মঙ্গলবার তারা জানিয়েছে বোলিং করার সময় হাফিজের হাত ১৫ ডিগ্রির চেয়ে বেশি বেঁকে যায়। সে কারণে তিনি আর ইংল্যান্ডের কোনো ঘরোয়া প্রতিযোগিতায় বোলিং করতে পারবেন না।

ইতিমধ্যে এই প্রতিবেদন হাতে পেয়েছেন মোহাম্মদ হাফিজও। তিনি বলেছেন, ‘আমার বোলিং অ্যাকশন নিয়ে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের করা প্রতিবেদন আমি হাতে পেয়েছি। তারা যে প্রতিবেদন দিয়েছে সেটা আমি মেনে নিচ্ছি। যদিও এই ধরনের প্রতিবেদন আমার মতো একজন পরীক্ষিত অলরাউন্ডারের সুনাম ক্ষুন্ন করবে। ইসিবির নিয়ম অনুযায়ী আমি আইসিসি স্বীকৃতি সেন্টারে আবার আমার বোলিং অ্যাকশন বিশ্লেষণ করার জন্য হাজির হব। যাতে করে আমি বৈধতার ছাড়পত্র নিয়ে ইসিবির যেকোনো ইভেন্টে খেলার যোগ্যতা অর্জন করতে পারি।’

তবে এবারই প্রথম হাফিজের বোলিং অ্যাকশন অবৈধ হয়নি। ২০০৫ সালে প্রথমবারের মতো তার বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করা হয় এবং তিনি নিষিদ্ধ হন। এরপর কয়েক দফা তিনি ছাড়পত্র পেয়েছেন। আবার নিষিদ্ধ হয়েছেন।

পাকিস্তানের হয়ে হাফিজ ২১৮টি ওয়ানডে, ৮৯টি টি-টোয়েন্টি ও ৫৫টি টেস্ট খেলেছেন। ২০১৯ সালে তিনি পাকিস্তানের হয়ে বিশ্বকাপেও খেলেছিলেন। এরপর অবশ্য কেন্দ্রীয় চুক্তির বাইরে চলে যান। তিনি ইতিমধ্যে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তবে সংক্ষিপ্ত ফরম্যাটের খেলা চালিয়ে যাচ্ছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com