আরিফই পাচ্ছেন বিএনপির টিকেট!

আরিফই পাচ্ছেন বিএনপির টিকেট!
আরিফই পাচ্ছেন বিএনপির টিকেট!

লোকালয় ডেস্কঃ সিলেটে সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী হিসেবে আরিফুল হক চৌধুরীকেই চূড়ান্ত করেছে বিএনপি। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেলেও দলটির পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা এখনো আসেনি।এছাড়া, অপর দুই সিটি করপোরেশনে রাজশাহীতে বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল এবং বরিশালে মহানগর বিএনপির সভাপতি মুজিবর রহমান সরোয়ারকে মেয়রপদে মনোনীত করা হয়েছে বলেও জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র। তবে এই দুই সিটি নির্বাচনেও দলীয় প্রার্থী চূড়ান্তে আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি বিএনপি

বৃহস্পতিবার (২১ জুন) সন্ধ্যায় বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে তিন সিটিতে মেয়রপদে মনোনয়ন-প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া শেষে এই মনোনয়ন দেয় দলটির মনোনয়ন বোর্ড। তবে আনুষ্ঠানিক ঘোষণা কখন আসবে তা জানায়নি দলটি।

এর আগে বিকাল সাড়ে পাঁচটায় মনোনয়ন-প্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু হয়ে রাত ৮টার দিকে শেষ হয়।

বিএনপির মনোনয়ন বোর্ডে উপস্থিত ছিলেন—দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মাহবুবুর রহমান, ড. মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরী। মনোনয়ন-প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া শেষে বৈঠক করে প্রার্থী চূড়ান্ত করে মনোনয়ন বোর্ড।

সাক্ষাৎকার শেষে রাজশাহীর মেয়র ও মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন,  ‘আমাকে নির্বাচনের প্রস্তুতি নিতে বলা হয়েছে। আমার সিটি থেকে আর কেউ মনোনয়নও সংগ্রহ করেননি। একমাত্র আমিই মনোনয়ন সংগ্রহ করেছি।’

সিলেটের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘আমি মনোনয়নপত্র সংগ্রহ করেছি।  আজ সাক্ষাৎকার দিয়েছি। দলের পক্ষে থেকে আমাকে বলা হয়েছে, সেখানে অন্য কাউকে প্রার্থী করা হলে আমার অবস্থান কী হবে? আমি বলেছি, দল যাকে মনোনয়ন দেবে, আমি তার পক্ষে কাজ করবো।’

তিনি আরও বলেন, ‘আমাকেও নির্বাচনের প্রস্তুতি নিতে বলেছেন। আমি নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি।’

বরিশালে মহানগর বিএনপির সভাপতি মুজিবর রহমান সরোয়ার বলেন, ‘আমি মেয়র প্রার্থী হতে রাজি ছিলাম না। দলের পক্ষ থেকে আমার মনোনয়ন সংগ্রহ করা হয়েছে। আজ সাক্ষাৎকার দিয়েছি। এখন দল যাকে ভালো মনে করবে, তাকে মনোনয়ন দেবে। আমি প্রস্তুতি নিচ্ছি।’

এর আগে বুধবার (২০ জুন) তারা ১০ হাজার টাকা জমা দিয়ে ১৪জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরপর বৃহস্পতিবার (২১ জুন) ২৫ হাজার টাকা জামানতসহ মনোনয়নপত্র জমা দেন তারা।

সিলেটে বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর সভাপতি নাসিম হোসাইন, সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহ-সভাপতি ও প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী ও মহানগর নেতা ছালাহউদ্দিন রিমন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বরিশালের বর্তমান মেয়র আহসান হাবিব কামাল, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবাদুল হক চান, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, কেন্দ্রীয় বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

রাজশাহী সিটি নির্বাচনে মেয়র পদে প্রার্থী হতে শুধু বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জুলাই সিলেটসহ রাজশাহী, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com