আজমিরীগঞ্জে অনুমোদন ছাড়া মাংস বিক্রি করায় ভ্রাম্যমাণ আদালতে ৫ হাজার টাকা অর্থদণ্ড l

আজমিরীগঞ্জে অনুমোদন ছাড়া মাংস বিক্রি করায় ভ্রাম্যমাণ আদালতে ৫ হাজার টাকা অর্থদণ্ড l

আজমিরীগঞ্জে অনুমোদন ছাড়া মাংস বিক্রি করায় ভ্রাম্যমাণ আদালতে ৫ হাজার টাকা অর্থদণ্ডঃ


 

নিজস্ব প্রতিনিধিঃ আজমিরীগঞ্জে অনুমোদন ছাড়া মাংস বিক্রি করায় এক কসাইকে ৫ হাজার টাকা অর্থদণ্ড করেছে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মতিউর রহমান খাঁনের ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়,

আজমিরীগঞ্জ মাছ বাজারের অদূরে ও চরবাজারের মুন সিনেমাহল রোডে দীর্ঘদিন যাবৎ এলাকার কতিপয় কসাই গরু,খাসি, পাঠা ইত্যাদি জবাই করে মাংস বিক্রি করে আসছিল। নিয়মানুযায়ী, জবাই করে মাংস বিক্রি করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক নিবন্ধন করতে হয়। এ ছাড়া উপজেলা পশু সম্পদ কর্মকর্তা মাংস করার পূর্বে ডাক্তারি পরীক্ষা করে জবাই করার অনুমোদন আদায় করতে হয়। এহেন নিয়ম ব্যতিরেকে তারা মনগড়া ভাবে জবাই করে এলাকার লোকজনের নিকট মাংস বিক্রি আসছে

এরই ধারাবাহিকতায়, গোপনসূত্রে খবর পেয়ে গতকাল বৃহস্পতিবার দুপুর অনুমানিক সাড়ে ১১ টায় অভিযানে নামে উপজেলা নির্বাহী অফিসার মতিউর রহমান খাঁন। একই সময় অনুমোদন ছাড়া মাংসের ব্যবসা পরিচালনা করায় পৌর এলাকার শরীফনগর ( নতুন হাটি) গ্রামের বাসিন্দা মোঃ জিতু মিয়ার পুত্র মোহন মিয়া (৩৪), কে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন, ২০১১ অনুসারে ৫,০০০ টাকা অর্থদন্ড প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মতিউর রহমান খাঁনের ভ্রাম্যমাণ আদালত।সহযোগিতা করেন,থানার এ,এস,আই রেজা’র নেতৃত্বে একদল পুলিশ।

লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনা না করতে ও পশু সম্পদ অফিসারের অনুমোদন ব্যতিত পশু জবাই না করতে ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়।

এছাড়া, মাছ বাজারে মৎস্য ব্যবসায়ীদের আসন্ন ইলিশ প্রজনন মৌসুমে সরকার ঘোষিত নিষিদ্ধ সময়ে মা ইলিশ ধরা, পরিবহন ও বিক্রি না করতে প্রচারনা চালানো হয়।

বাজারে ব্যবসায়ীদের মাস্ক পরিধান করা ও মাস্ক ব্যতিত কাউকে ব্যবসা প্রতিষ্ঠানে প্রবেশ করতে না দেয়ার জন্য বলা হয়।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com