আজকের তরুণ প্রজন্মের জন্যই আগামীর উন্নত বাংলাদেশ: এমপি আবু জাহির

আজকের তরুণ প্রজন্মের জন্যই আগামীর উন্নত বাংলাদেশ: এমপি আবু জাহির

আজকের তরুণ প্রজন্মের জন্যই আগামীর উন্নত বাংলাদেশ: এমপি আবু জাহির
আজকের তরুণ প্রজন্মের জন্যই আগামীর উন্নত বাংলাদেশ: এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার: সংসদ কমিটির সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, আজকের তরুণ প্রজন্মের জন্যই আগামীর উন্নত বাংলাদেশ। এদের উপরই নির্ভর করে বাংলাদেশের আগামী পথচলা। তাই তরুণ প্রজন্মকে প্রাধান্য দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে বর্তমান সরকার। সেই ক্ষেত্রে নিজের এবং দেশের স্বার্থে ছাত্রছাত্রীদের সু-শিক্ষা নিশ্চিতে যার যার স্থান থেকে আন্তরিক থাকতে হবে। শুধু তাই নয়; উন্নত বিশে^র ন্যায় তথ্য প্রযুক্তির শিক্ষায় ছেলেমেয়েকে আগ্রহী করতে হবে। তাহলেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে উঠবে এই বাংলাদেশ।
মঙ্গলবার বেলা ১২টায় হবিগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এমপি আবু জাহির আরো বলেন, খেলাধূলা শিক্ষার্থীদের অপরাধ থেকে দূরে রাখার পাশাপাশি আত্মাবিশ^াস বাড়িয়ে দেয়। যে কারণে জননেত্রী শেখ হাসিনার সরকার সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিভিন্ন পর্যায়ে খেলাধূলা আয়োজনের ব্যবস্থা করে দিয়েছে। শত ব্যস্ততা থাকা সত্ত্বেও কোনও শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধূলার আয়োজনে আমি ছুটে যাই ছেলেমেয়েদের উৎসাহ দেওয়ার জন্য। কারণ এটা আমার দায়িত্ব। মানুষের কাজ করতে পারলে নিজে শান্তি পাই।
তিনি আরো বলেন, দশ বছর ধরে বর্তমান সরকার এসএসসি পর্যন্ত বিনামূল্যে বই প্রদান করে আসছে। যা অন্য কোনও সরকারি করেনি। শিক্ষকদের সম্মানী বৃদ্ধি, শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানসহ শিক্ষার উন্নয়নে ব্যাপক কাজ করেছি আমরা। এখন শুধু শিক্ষার প্রতি অভিভাবকদের আন্তরিকতা প্রয়োজন। শুধু শিক্ষকের উপর ছেড়ে দিলেই হবে না; নিজের সন্তান বাড়ি থেকে বের হয়ে সঠিকভাবে বিদ্যালয়ে যাচ্ছে কি না, আবার সঠিক সময়ে ফিরছে কি না, সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে।
প্রধান শিক্ষিকা মোছাঃ রোকেয়া খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন হবিগঞ্জ সরকারি মহিলা কলেজের ভাইস প্রিন্সিপাল নাজমুল হক, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, অভিভাবক সদস্য জিতু মিয়া, মহিবুর রহমান চৌধুরী, আব্দুল জলিল, ফরিদা ইয়াসমিন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক মোঃ সরওয়ার আলম। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে শিক্ষার্থী নার্গিস আক্তার এবং গীতা পাঠ করে ঝুম্পা রানী পাল। শুরুতেই প্রধান অতিথিসহ অতিথিবৃন্দকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানায় কেবিনেট নির্বাচন বিজয়ী ছাত্রীরা।
সহকারী শিক্ষক সাইফুল ইসলাম জানান, বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত ১০টি ইভেন্টে ছাত্রীরা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেয়। এর মাঝে ১ম, ২য় ও তৃতীয় স্থান অর্জন করেছে ৬০ জন। তাদেরকে বিভিন্ন পুরস্কার প্রদান করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com