সংবাদ শিরোনাম :
আজও রাসেলকে ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন, আদালতের ক্ষোভ

আজও রাসেলকে ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন, আদালতের ক্ষোভ

আজও রাসেলকে ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন, আদালতের ক্ষোভ
আজও রাসেলকে ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন, আদালতের ক্ষোভ

ঢাকা- রাজধানীর যাত্রাবাড়ীতে গ্রিনলাইন পরিবহনের বাসচাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে আদালত নির্ধারিত সময়ের মধ্যে ক্ষতিপূরণের বাকি টাকা পরিশোধ না করায় গ্রিনলাইন পরিবহনের প্রতি তীব্র ক্ষোভ জানিয়েছেন হাইকোর্ট।

একটি রিট আবেদনে রাসেল সরকারকে ৫০ লাখ টাকা দিতে নির্দেশ দিয়েছিল আদালত; গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষ ৫ লাখ টাকা দিয়ে বাকি অর্থ দিতে এক মাস সময় নিয়েছিল।

ওই সময় পেরিয়ে যাওয়ার পর আরও এক সপ্তাহ সময় নিয়েও আর কোনো অর্থ এই বাস কোম্পানি পরিশোধ না করায় আজ বুধবার হাইকোর্ট কড়া হুঁশিয়ারি দিয়ে রাসেল সরকারকে বাকি টাকা দিতে আগামী ২৫ জুন পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন।

এর মধ্যে টাকা পরিশোধ না করলে আইনি ব্যবস্থা গ্রহণের আদেশ দেবেন বলেও জানিয়েছেন বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ।

এর আগে ১০ এপ্রিল রাসেল সরকারকে পাঁচ লাখ টাকার চেক হস্তান্তর করে গ্রিনলাইন কর্তৃপক্ষ। ওইদিন বাকি ৪৫ লাখ টাকা দিতে গ্রিনলাইনকে এক মাস সময় দিয়েছিলেন হাইকোর্ট। কিন্তু ওই সময় পেরিয়ে যাওয়ার পরও আর কোনো অর্থ না দেওয়ায় গত ১৫ মে আজ ২২ মে পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল হাইকোর্ট। কিন্তু আজও পা হারানো রাসেলকে ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন।

আদালতের নির্ধারিত সময়ের মধ্যে গ্রিনলাইন ক্ষতিপূরণের এই টাকা পরিশোধ না করায় তীব্র ক্ষোভ ও অসন্তোষ জানিয়েছেন হাইকোর্ট। এ সময় গ্রিনলাইন কর্তৃপক্ষের উদ্দেশে আদালত বলেন, ‘আদালতের উদারতাকে দুর্বলতা হিসেবে নেবেন না।’

পরে আদালত রাসেল সরকারের কাছে ক্ষতিপূরণের বাকি টাকা পরিশোধের জন্য গ্রিনলাইন পরিবহনকে আগামী ২৫ জুন পর্যন্ত সময় বেঁধে দেন। আদালত আরও বলেন, এই সময়ের মধ্যে টাকা না দিলে আইনি ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com