অভিষেকেই উজ্ব্বল ‘বিতর্কিত’ ব্রাজিলিয়ান ফুটবলার

অভিষেকেই উজ্ব্বল ‘বিতর্কিত’ ব্রাজিলিয়ান ফুটবলার

খেলাধুলা ডেস্ক: দুজনই খেলেছেন জাতীয় দলের হয়ে। তারা একে অন্যের খুব ভালো বন্ধুও। কালের পরিক্রমায় সেই লিওনেল মেসি ও কার্লোস তেভেজ একের অন্যের মুখোমুখি হয়ে গেলেন। কিন্তু দুই আর্জেন্টাইনের শত্রুতা ছাপিয়ে পাদ প্রদীপে চলে এলেন ম্যালকম।

বার্সেলোনার জার্সিতে অভিষেক ম্যাচটাই রাঙিয়ে দিলেন বহুল আলোচিত ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার। তার দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে বোকা জুনিয়র্সকে ৩-০ গোলে উড়িয়ে গাম্পার ট্রফি জিতে নিল বার্সেলোনা।

তবে বার্সার জার্সিতে প্রথম ম্যাচে দুর্দান্ত খেললেও ম্যাচের আসল নয়ক নায়ক ম্যালকম নন। দলের রাজসিক জয়ের নায়ক প্রাণভোমরা লিওনেল মেসি। পার্শ্বনায়কের চরিত্র পাবেন ম্যালকমের স্বদেশি রাফিনহাও। বুধবার এই তিনজনই খুঁজে নিয়েছেন আর্জেন্টাইন ক্লাবের জালের ঠিকানা।

ঘরের মাঠ ন্যু ক্যাম্পে এই প্রীতি ম্যাচে ১৮ মিনিটেই কাঙ্খিত ঠিকানায় বল পাঠিয়ে দেন ম্যালকম। মেসির কাছ থেকে বল পেয়ে জোরাল শাটে বোকা জুনিয়র্সের জাল কাঁপান দলবদলে তুমুল বিতর্কের জন্ম দেওয়া এই ব্রাজিলিয়ান।

বিরতির আগেই ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। দলের আগের গোলের নেপথ্য নায়ক এবার প্রকাশ্যে এলেন নিজে গোল করে। লিড ২-০ করেন মেসি। স্বদেশি ক্লাবের জালে বল জড়িয়ে তাদের একরকম ম্যাচ থেকে ছিটকে দিয়েছেন বার্সেলোনা প্রাণভোমরা।

৬৭ মিনিটে বোকা জুনিয়র্সের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন রাফিনহা। তার এই গোলে অবদান আছে লুইস সুয়ারেজেরও। উরুগুয়েন এই স্ট্রাইকারের সঙ্গে ওয়ান টু খেলেই গোল করেন ব্রাজিলিয়ান উঠতি তারকা। আর তাতেই নিশ্চিত হয়ে গেছে বার্সার শিরোপা।

পাঁচ দশকেরও বেশি সময় ধরে গাম্পার ট্রফি আয়োজন করে আসছে বার্সেলোনা। ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় ও প্রেসিডেন্ট হুয়ান গাম্পারকে শ্রদ্ধা জানিয়ে তার নামানুসারে গতকাল আয়োজন করা হয় ৫৩তম প্রদর্শনী লড়াইয়ের।

যেখানে বরাবরের মতো এবারো জয় হলো বার্সেলোনার। এই ম্যাচটা খেলার জন্য গত মৌসুমে ব্রাজিলিয়ান ক্লাব শাপেকোয়েনসকে আমন্ত্রণ জানিয়েছিল কাতালানরা। সেদিনও ট্রফি জিতেছিল বার্সা। বুধবার সেই দৃশ্যেরই যেন পুনরাবৃত্তি করল স্প্যানিশ ক্লাবটি। আগামী শনিবার লা লিগার নতুন মৌসুম শুরু করার আগে সেরা প্রস্তুতিটাই নিয়ে ফেললেন এরনেস্তো ভালভার্দের শিষ্যরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com