অনলাইনে নিবন্ধন ছাড়াই গ্রামের মানুষকে টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইনে নিবন্ধন ছাড়াই গ্রামের মানুষকে টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

http://lokaloy24.com
http://lokaloy24.com

লোকালয় ডেস্ক:অনলাইনে নিবন্ধন ছাড়াই গ্রামের মানুষকে টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। অগ্রাধিকার দেওয়া হবে গ্রামের বয়স্ক মানুষদের। শনিবার বিকেলে এক ভার্চ্যুয়াল মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা জানান। তিনি বলেন, জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে টিকা দেওয়া হবে। প্রয়োজনে পরে সেসব নাম অনলাইনে নিবন্ধন করে নেওয়া হবে ‘

স্বাস্থ্যমন্ত্রী জানান, সরকার করোনা মোকাবিলায় আগামী সপ্তাহ থেকে ভারত থেকে প্রতি সপ্তাহে ২০০ টন তরল অক্সিজেন আমদানি শুরু করতে যাচ্ছে। কেনা হচ্ছে ৪৩টি অক্সিজেন জেনারেটর। সামনের মাসে টিকার মজুত হবে ১ কোটি ২০ লাখ। আরও ২১ কোটি টিকার প্রতিশ্রুতি পাওয়া গেছে।

স্বাস্থ্যমন্ত্রী ২১ কোটি টিকার প্রতিশ্রুতির কথা তুলে ধরে জানান, ৩ কোটি চীন, ৩ কোটি অ্যাস্ট্রাজেনেকা, ৭ কোটি মডার্না, ১ কোটি রাশিয়া এবং ৭ কোটি জনসন অ্যান্ড জনসন। দেশে করোনা সংক্রমণের হার বেড়ে গেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রথম ঢেউয়ের সংক্রমণ কমে যাওয়ার সময়ের সঙ্গে তুলনা করলে দেখা যায়, এখন সংক্রমণ বেড়েছে ৬–৭ গুণ, মৃত্যু বেড়েছে ১০ গুণ, হাসপাতালে শয্যার চাহিদা বেড়েছে ১০ গুণ এবং অক্সিজেনের চাহিদা বেড়েছে ৪–৫ গুণ।

‘কোভিডের তৃতীয় ঢেউ মোকাবিলায় কোভিড-১৯ সংক্রমণের ঊর্ধ্বগতি প্রতিরোধ, অক্সিজেন–সংকট, হাসপাতালের সুযোগ-সুবিধা ও শয্যাসংখ্যা বৃদ্ধি’ শীর্ষক এই ভার্চ্যুয়াল সভা আয়োজন করে বাংলাদেশ বেসরকারি মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন। এতে সভাপতিত্ব করেন বিপিএমসিএর সভাপতি এম এ মুবিন খান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com