লোকালয় ২৪

করোনা মোকাবিলায় বোকার মতো সিদ্ধান্ত নিয়েছেন ট্রাম্প

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ মহামারি করোনাভাইরাস মোকাবিলায় বোকার মতো সিদ্ধান্ত নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রের দুই-তৃতীয়াংশ নাগরিক এমনটাই মনে করছেন বলে এক গবেষণায় উঠে এসেছে।

গতকাল বৃহস্পতিবার প্রকাশিত পিউ রিসার্চ সেন্টারের এক গবেষণায় এমন তথ্য উঠে এসেছে বলে জানিয়েছে ফরাসি বার্তা সংস্থা এএফপি।

এই গবেষণার জন্য গত ৭ এপ্রিল থেকে ১২ এপ্রিলের মধ্যে ৪ হাজার ৯১৭ জন মার্কিনির সাক্ষাৎকার নেয় পিউ রিসার্চ সেন্টার। গবেষণায় দেখা যায়, ৬৫ শতাংশ মার্কিনি মনে করেন যে, অন্যান্য দেশে যখন করোনা সংক্রমণের তথ্য পাওয়া গেছে তখনো কোনো পদক্ষেপ নেয়নি ট্রাম্প প্রশাসন। করোনা মোকাবিলায় ট্রাম্প প্রশাসন পদক্ষেপ নিতে অনেক বিলম্ব করেছে এবং বোকার মতো পদক্ষেপ নিয়েছে।গবেষণায় আরও দেখা গেছে, ৫২ শতাংশ মার্কিনি মনে করেন ট্রাম্প তার বিবৃতিগুলোতে করোনাভাইরাসের প্রকৃত পরিস্থিতি তুলে ধরেননি। তবে ৩৯ শতাংশ নাগরিক মনে করেন করোনার প্রকৃত পরিস্থিতিই তুলে ধরেছেন ডোনাল্ড ট্রাম্প।

বিশ্বব্যাপী করোনার হালচাল নিয়ে হালনাগাদ তথ্য জানানো ওয়ার্ল্ডোমিটারের মতে, বর্তমানে করোনাভাইরাসে সবচেয়ে বেশি বিপর্যস্ত হয়েছে বিশ্বের সবচেয়ে শক্তিধর এই দেশটি। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৬ লাখ ৮৬ হাজার ৪৩১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৩৫ হাজারের বেশি মানুষ।