লোকালয় ২৪

আইসোলেশনে মিমি-জিৎ লন্ডন থেকে ফিরে

lokaloy24.com

মহিউদ্দিন(শিপন): কলকাতার অভিনেত্রী ও তৃণমূল কংগ্রেসের সাংসদ মিমি চক্রবর্তী প্রাণঘাতী করোনা আতঙ্কের মধ্যেই গত শুক্রবার লন্ডনে গিয়েছিলেন । যাওয়ার সময় সোশ্যাল মিডিয়ায় মুখে মাস্ক পরে একটি ছবি পোস্ট করে নিজেই লন্ডনে যাওয়ার কথা জানিয়েছেন। মাস্ক পরে নিজের ছবি পোস্ট করে মিমি লিখেছেন, ‘কিছু কাজের জন্য প্রতিশ্রুতিবদ্ধ, তাই লন্ডন যেতেই হচ্ছে। তার জন্য যতরকম সাবধনতা অবলম্বন করতে হয় করবো।’ কিন্তু সেখানে বেশিদিন থাকতে পারেননি তারা। ভারত সরকারের অনুরোধে শুটিং ফেলে হঠাৎ করে একসঙ্গে দেশে ফেরন মিমি চক্রবর্তী ও জিৎ। বিমানবন্দরে নেমেই কর্তৃপক্ষের করোনা–সংক্রান্ত সব ধরনের পরীক্ষার মুখোমুখি হতে হয় তাদের।

সরকারি নিয়ম মেনে ১৪ দিনের জন্য তারা বাড়িতেই আইসোলেশনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন।মঙ্গলবার কলকাতা বিমানবন্দরে পৌঁছে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মিমি চক্রবর্তী বলেন, ‘ইংল্যান্ডে তার ‘বাজি’ ছবির শুটিংয়ে ব্যস্ত ছিলেন। কলকাতা ফিরে নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে থার্মাল স্ক্রিনিং ও অন্যান্য পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হয়। অন্য সহশিল্পীদের সঙ্গে টার্মিনাল থেকে বেরিয়ে আসার পর যাদবপুরের সাংসদ সকলের কাছে সংক্রমণ রুখতে প্রয়োজনীয় সতর্কতা অবলম্বনের কথা বলা হয়।’

আমি দুবাই হয়ে ইংল্যান্ড থেকে ফিরেছি। তাই সব রকম সাবধানতা অবলম্বন করা হয়েছে। আমি আমার বাবা-মা’কে আমার সঙ্গে দেখা করতে আসতে বারণ করেছি। আমার বাবার বয়স ৬৫ পেরিয়েছে। আগামী সাতদিন আমি বাড়িতেই থাকব নিজের ঘরে।’অভিনেতা জিৎ বলেন, ‘ওখানে কোনো কাজ করতে অসুবিধা হচ্ছিল না। কিন্তু ভারত সরকারের নির্দেশ মেনেই ফিরে আসা। সবার আগে পৃথিবী সুস্থ হোক। বাকি কাজ তো চলতেই থাকবে। সবাই নিরাপদে থাকুন। ভারত সরকারের পক্ষ থেকে ১৮ মার্চের মধ্যে ইউরোপীয় ইউনিয়ন, তুরস্ক, ব্রিটেন থেকে সব ভারতীয়কে দেশে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে। যে কারণে শুটিং বাতিল করে দেশে ফিরল টিম ‘বাজি’। কাজের প্রতি দায়বদ্ধতা থেকে করোনা–আতঙ্কের মধ্যেই লন্ডনের উদ্দেশে উড়ে গিয়েছিলেন মিমি চক্রবর্তী। দিব্যি শুটিংও করছিলেন। যুক্তরাজ্যের বাকিংহামশায়ারে শুটিং চলছিল, কিন্তু পুরোটা বাতিল করে দেশে ফিরল টিম ‘বাজি’। গত মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেই এ খবর জানান মিমি।

করোনা ভাইরাসের আতঙ্কের জেরে ভারত সরকার অনুরোধ করেছিল বিদেশে থাকা সব মানুষকে দেশে ফিরে আসার জন্য। কারণ, ১৮ মার্চ থেকে ইউরোপীয় ইউনিয়ন, তুরস্ক, যুক্তরাজ্য থেকে কোনো ভারতীয় বা বিদেশি ভারতে ফিরতে পারবেন না—এমনটাই জানানো হয়েছিল নির্দেশে। এবার সেই নির্দেশ মেনেই ভারতে ফিরছেন মিমি-জিৎ।