৯৩ মিনিটের গোলে আর্জেন্টিনাকে হারাল ব্রাজিল!

৯৩ মিনিটের গোলে আর্জেন্টিনাকে হারাল ব্রাজিল!

৯৩ মিনিটের গোলে আর্জেন্টিনাকে হারাল ব্রাজিল!
৯৩ মিনিটের গোলে আর্জেন্টিনাকে হারাল ব্রাজিল!

স্পোর্টস আপডেট ডেস্ক : শেষ মুহূর্তের গোলে প্রীতি ম্যাচে আর্জেন্টিনাকে ১-০ ব্যবধানে হারিয়েছে ব্রাজিল। চার মিনিট যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ব্রাজিলের জয়সূচক গোলটা করেন মিরান্ডা। সৌদি আরবের জেদ্দার কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি মাঠে দক্ষিণ আমেরিকার দুই পরাশক্তির ম্যাচটি শুরু হয়েছিল বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ১২টায়।

মাঠে অবশ্য ‘ঝানু’ ব্রাজিল দলের সঙ্গে আর্জেন্টিনার ‘তরুণ’ দল যেভাবে লড়ে গেলো তাতে প্রশংসার দাবি রাখে তারা। ব্রাজিলের শুরুর একাদশে বিশ্বকাপে খেলা ১০জন ফুটবলার ছিলেন। আর আর্জেন্টিনার গোটা চারেক। কিন্তু সেই দল নিয়েও তিতের ব্রাজিল পেরে উঠছিল না। ম্যাচ গোল শূন্য সমতায় শেষ হচ্ছে বলেই ধরে মনে হচ্ছিল।

এমন সময় ম্যাচের ৯৩ মিনিটে কর্ণার পায় ব্রাজিল। তা থেকে হেডে আর্জেন্টিনার জালে বল জড়ান ব্রাজিল ডিফেন্ডার মিরান্ডা। ব্রাজিল ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে। আর স্কালোনির আর্জেন্টিনাকে উপহার দেয় হতাশা।

ম্যাচে অবশ্য দু’দলই বেশ কিছু আক্রমণ করেছে। তবে ব্রাজিল নেইমার-কৌতিনহো-আর্থারদের নিয়ে ম্যাচের নিয়ন্ত্রন করেছে। তিতের দল বল পায়ে রেখেছে বেশি, পাস করেছে বেশি। এমনকি গোলের লক্ষ্যে শটও নিয়েছে বেশি। কিন্তু গোল পেতে লেগে গেছে ম্যাচের শেষ সময় পর্যন্ত। পুরো ম্যাচে ব্রাজিলের পায়ে ছিল ৬৩ ভাগ বল। গোলের লক্ষ্যে আর্জেন্টিনা শট নিয়েছে একটি আর ব্রাজিল শট নিয়েছে তিনটি। এছাড়া সেলেকাওরা সফল পাস দিয়েছে ৫২৪টি। আর ছোট পাসে অভ্যস্ত আর্জেন্টিনা সফল পাস করেছে ২৯২টি।

২৮ মিনিটে এগিয়ে যেতে পারত ব্রাজিল। কাসেমিরোর ক্রস থেকে মিরান্ডার শট ফাঁকি দিয়েছিল আর্জেন্টিনা গোলরক্ষক সার্জিও রোমেরোকে। তবে গোললাইন থেকে বল ফিরিয়ে দেন ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডি। খানিক বাদে লো সেলসোর হেড ফিরিয়ে দেন ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন। বিরতির পর মাউরো ইকার্দির একটি প্রচেষ্টা রুখে দেন ডিফেন্ডার দানিলো।

৬৯ মিনিটে নেইমারের ফ্রি-কিক থেকে আর্থারের জোরালো ভলি ফিরিয়ে আর্জেন্টিনার ত্রাতা রোমেরো। একটু পর নেইমারের একটি ফ্রি-কিক বাধা পায় রক্ষণ দেয়ালে। শেষ দিকে আর্জেন্টিনাকে চেপে ধরে ব্রাজিল। সেটারই ফসল শেষ মুহূর্তের সেই গোল। নেইমারের কর্নার থেকে অরক্ষিত মিরান্ডার হেড খুঁজে নেয় আর্জেন্টিনার জাল। রাশিয়া বিশ্বকাপের পর চার ম্যাচে এই প্রথম গোল হজম করল আর্জেন্টিনা।

এর আগে সৌদি আরব সফরে প্রথম ম্যাচে জিতেছে দুই দলই। ইরাকের বিপক্ষে ৪-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা, স্বাগতিক সৌদি আরবকে ২-০ গোলে হারিয়েছিল ব্রাজিল।

ব্রাজিল-আর্জেন্টিনার মুখোমুখি লড়াইয়ে এগিয়ে ছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরাই। দুই দলের মুখোমুখি ১০৮ লড়াইয়ে ৪৪টি জয়ের বিপরীতে ৩৯টিতে হেরেছে তারা। অমীমাংসিত থেকেছে ২৫টি ম্যাচ। এ জয়ের ফলে ব্রাজিলের ৪৫ জয়ের বিপরীতে আর্জেন্টিনার জয়ের সংখ্যা হলো ৩৯।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com